রাজনীতি

পাঁচ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

চলমান ডেস্ক:সম্প্রতি শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার রাতে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় মনোনয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগ সভানেত্রী সভায় সভাপতিত্ব করেন।

পাঁচটি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা, তারা হলেন- ঢাকা-১০ আসনে এফবিসিআই’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলাম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান এবং যশোর-৬ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

শূন্য হওয়া পাঁচ আসনের মধ্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অংশ নিতে গত ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের সংসদ সদস্যরা মৃত্যুবরণ করায় আসনগুলো শূন্য করে ইসি।

এদিকে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক রেজাউল করিম চৌধুরী

চারটি আসনের উপ নির্বাচনে ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই বাছাই, ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি আপিল, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি। ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার। প্রতীক বরাদ্দ ১ মার্চ আর ভোটগ্রহণ হবে ২১ মার্চ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button