নাটোররাজশাহী সংবাদ

নাটোরের সিংড়ায় বন্যায় রাস্তা ভেঙে প্লাবিত দুই ইউপি

নাটোর প্রতিনিধিঃ

নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউপির শাহবাজপুর-তাজপুর-তেমুখ নওগাঁ সড়কের তিনটি স্থান ভেঙে হু হু করে পানি ঢুকছে শেরকোল ও তাজপুর ইউপির বিভিন্ন গ্রামে।

তীব্র বেগে এখনো পানি প্রবেশ করছে। এতে হুমকির মুখে পড়েছে কয়েকটি বাড়ি এবং নওগাঁ বাজার। বুধবার ভোরে সড়কটির তিনটি পয়েন্ট পানির তোড়ে ভেঙে যায়। বুধবার দুপুর পর্যন্ত নদীর পানি বিপৎসীমার ৪২ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হয়।

স্থানীয়দের অভিযোগ, সড়কটি তুলনামূলক নিচু জায়গায় নির্মাণে তাদের আপত্তি থাকলেও কথা শোনেনি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। ফলে অতি সহজেই পানি প্রবেশ করছে। সকাল থেকে স্থানীয় সরকার বিভাগের কোনো কার্যক্রম চোখে পড়েনি। স্থানীয়রা জানান, ৪ কোটি ৯০ লাখ টাকা ব্যায়ে মাস দুয়েক আগ শাহবাজপুর তাজপুর-তেমুখ নওগাঁ আঞ্চলিক সড়কটির নির্মাণকাজ শেষ হয়। সড়কটির তিনটি অংশ ভেঙ্গে পানি প্রবেশ করায় অনান্য দুর্বল অংশগুলোও ভেঙে যাবার আশংকা দেখা দিয়েছে।

এরইমধ্যে শেরকোল ও তাজপুর ইউপির মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন ও শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল ভাঙ্গন এলাকা পরিদর্শণ করেছেন। তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন জানান, গতকাল সকাল থেকে আমরা বালুর বস্তা দিয়ে রাস্তার বিভিন্ন অংশে বাঁধ দেই। তবে পর্যাপ্ত ছিলো না। যার কারণে গভীর রাতে পানির তোড়ে তিনটি স্থানে পাকা সড়ক ভেঙে গেছে। মেরামত করার জন্য চেষ্টা চলছে।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার, স্থানীয় বাসিন্দা আব্দুল জব্বার জানান, সকাল থেকে স্থানীয় বাসিন্দাদের নিয়ে কাজ অব্যাহত রয়েছে। ইউএনও নাসরিন বানু জানান, ঘরবাড়ি রক্ষায় বাঁধ সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button