নাটোররাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

জেলার তালেবের কেরামতি- নাটোর কারাগারের অনিয়ম পর্ব-১

চীফ রিপোর্টারঃ

কিছুতেই যেন থামছেনা কুয়াশা ঢাকা বন্দীদের জীবন নিয়ে জেলার আবু তালেবের তেলেশমাতি। নাটোর কারাগারের প্রায় ১২শ বন্দীদের রক্ষক হয়ে তিনি বন্দীদের জীবন দুর্বীসহ করে তুলেছেন।

সূত্র বলছে আগামিতে জেলসুপার হিসেবে পদন্নতি নিতেই তিনি চোখ বন্ধ করে যা ইচ্ছে করে যাচ্ছেন প্রতিনিয়ত। কোন সিনিয়র জেল কর্মকর্তাকে তিনি বেশী পাত্তা দেননা অদৃশ্য শক্তির কারণে। মুখে রহস্যময়ী হাঁসি নিয়েই তিনি চালেন গোল গুটির চাল। নিজের প্রতিবেশী এলাকার একজন কারা রক্ষীকে দিয়েছেন অবৈধ আয়ের হিসেব। নড়াইল এই চতুর জেলার তার আত্নীয় সাতক্ষিরার কারারক্ষী ডালিম হোসেন কে দিয়েছেন সেলের সি আইডি নামক পদটি। আর তাকেদিয়েই নিয়ন্ত্রণ করেন অবৈধ আয়ের উৎস। নাটোর কারাগারে চাকরি করা কারারক্ষী থেকে শুরুকরে উপরের পদগুলো যেন ডালিমের ভয়ে তটস্থ হয়ে থাকে। ডালিমের কথার অবাধ্য হলেই বিনা কারণে নোটিশ খেতে হয় তাদের।

অনেক আগেই প্রশ্ন উঠেছে এই ডালিম আর জেলার সাহেব কে নিয়ে। কিন্তু চাকরিতে দাগ লাগার ভয়ে কেউ প্রকাশ্যে মুখখুলতে রাজি নয়। কারাগারের খাবার প্রবেশ পিসির আদান-প্রদান হাসপাতালের ঔষধ সকল কিছুর রস জেলার সাহেবের হাতে পড়াটা যেন নিয়মে পরিণত হয়েছে। ঠিকাদারি সিডিউলের মাছ, মাংস, ডাল, তৈল থেকে শুরু করে সব কিছুতেই লেখা রয়েছে জেলার আবু তালেবের নাম। এই নিয়ে বেশ কিছুদিন যাবৎনাটোর কারাগারে অসন্তোস বিরাজ করলেও সেটি প্রকাশ্যে আসেনি জেলারের ক্ষমতার দাপটের কারণে।

অনুসন্ধানে বেরিয়ে এসেছে জেলারের এই অন্ধকার জগতের কালো অর্থের ভাগিদার অনেকেই রয়েছে। তার মধ্যে রয়েছে কিছু বিতর্কিত সাংবাদিক, সহ একাধিক ব্যক্তির নাম।সাপ্তাহিক চুক্তি সহ মাসোহারা চলে এদের সাথে। সদ্য জামিন প্রাপ্ত একাধিক বন্দীর সাথে কথা বলে বেরিয়ে আসে কারাগারে ঘটে যাওয়া অজানা কুকীর্তির ঘটনা যে ঘটনা গুলো জেলসুপার নিজেও অবগত নয়। কারা মহাপরিদর্শকের একটি সুত্র বলছে এই জেলারের নামে পুর্বেও গুরুতর অভিযোগ রয়েছে তারই ফল প্রসুত এতদিন তার পদন্নতি হয়নি।

বন্দীদের অর্থ বিভিন্ন অজুহাতে হাতিয়ে নেওয়ার সাথে সরকারি অর্থ বিভিন্ন খাত দেখিয়ে গায়েব করার অভিযোগ ও রয়েছে তার উপর। অবে কারা রক্ষী ডালিম বলেন স্যারের সাথে আমার গভীর সম্পর্ক এটি আপনাদের কে বলেছেন। আত্নীর কথা তিনি স্বীকার করলেও অবৈধ লেনদেনের বিষয়টি অস্বীকার করেন। জেলার আবুতালেব কথার প্রসঙ্গে বলেন নাটোরের সংসদ আমাকে এক বন্দীর বিষয়ে তদবির করেছিলেন, সেটির আমি কোন তোয়াক্কাই করিনি একজন সংসদের নামেও তিনি বাজে মন্তব্য করেন। চলবে >

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button