ঢাকাসংবাদ সারাদেশসারাদেশ

ঈদের ছুটি শেষে স্বস্তিতে ঢাকা ফিরছেন মানুষ

ঢাকা প্রতিনিধিঃ

ঈদুল ফিতরের পাঁচদিনের ছুটি শেষ হয়েছে গত রোববার (২৩ই এপ্রিল)। গত সোমবার(২৪ই এপ্রিল) থেকে দেশের সব সরকারি,বেসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস শুরু হয়েছে। ঈদের ছুটি শেষে গত কয়েকদিনের মতো ঈদের ৫ম দিনেও রাজধানীতে ফিরছেন হাজারো মানুষ। কেউ একা আবার কেউ পরিবার-পরিজন নিয়ে ফিরছেন ব্যস্ত শহরে। আজ সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন এবং সায়েদাবাদ বাস টার্মিনালের এমন চিত্রই চোখে পড়েছে।

পঞ্চগড় থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেসের যাত্রী মফিজুল হক জানায়, তিনি পরিবার নিয়ে গ্রামের বাড়িতে ঈদ করতে গিয়েছিল। আজ ঈদের ছুটি শেষ তাই ব্যস্ত শহরে ফিরে এলাম। এদিকে, কিশোরগঞ্জ এক্সপ্রেসের যাত্রী খাইরুল কবির জানায়, ঢাকা ছাড়ার সময় ভিড় থাকলেও ফেরার সময় তেমন ভিড় নেই। ট্রেনে এবারের ঈদযাত্রা স্বস্তির হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের কর্মকর্তারা জানায়, প্রায় সব ট্রেনই নির্ধারিত সময়ের মধ্যেই ঢাকা ফিরছে। ট্রেনের যাত্রীরা স্বস্তিতেই যাতায়াত করছেন। এবং এখানে দেখা যাচ্ছে, বিভিন্ন গন্তব্য থেকে ট্রেন আসছে। ঈদের ছুটি কাটিয়ে ট্রেনগুলোতে ফিরছেন হাজারো মানুষ। ট্রেনগুলো থামার সাথে সাথে কানায় কানায় পূর্ণ হয়ে যাচ্ছে প্ল্যাটফর্ম। যেন মনে হচ্ছে ঢাকায় ফেরার জনস্রোত নেমেছে স্টেশনে।

সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা যাচ্ছে যে, এখনো অনেকে ঈদের ছুটি নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছেন এবং টার্মিনালেও বাসের কোন কমতি নেই। ভাড়া নিয়ে যাত্রীদের কাছে কোনো অভিযোগ নেই বলে জানা যায়। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button