ঢাকাসংবাদ সারাদেশসারাদেশ

আগুন নিয়ন্ত্রণে বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের সকল ইউনিট

ঢাকা প্রতিনিধিঃ

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আজ সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ঢাকার সকল ফায়ার সার্ভিসের ইউনিট যোগ দিয়েছে ঘটনাস্থলে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন, ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক। সব ইউনিট কাজ করছে বলে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হততের কোনো খবরও পাওয়া যায়নি বলে জানান তিনি।

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ধোঁয়ায় এখন পর্যন্ত ৭জন অসুস্থ হয়ে পড়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৩ জন এবং অন্য ৪ জন সাধারণ মানুষ। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট।

মার্কেটের একজন ব্যবসায়ী জানান, রাতে মার্কেটের ভেতরে কোনো লোকজন থাকে না। তবে মার্কেটে ভেতর দারোয়ান থাকে। কেউ আটকে পড়েছেন কিনা এ বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

সবাই আগুন নিয়ন্ত্রণে ব্যস্ত রয়েছে। বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন।

এই চারটি মার্কেটে প্রায় তিন হাজার দোকান রয়েছে। প্রতিটি মার্কেটে ২৫ থেকে ৩০ জন করে দারোয়ান রয়েছেন বলে ব্যবসায়ীরা জানান।

আইএসপিআর জানিয়েছে, বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর সম্মিলিত সাহায্যকারী দল ও বাংলাদেশ বিমানবাহিনীর সাহায্যকারী দল ও একটি হেলিকপ্টার কাজ করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button