ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

রাত পোহালেই ঠাকুরগাঁও পৌরসভা ভোট গ্রহণ

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সদর পৌরসভা নির্বাচনের সব প্রস্তুতি শেষ করেছে প্রশাসন । আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) রবিবার ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন । নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।

আজ শনিবার বেলা ১২ টার পর জেলা নির্বাচন অফিসারের কার্যালয় চত্বর থেকে প্রতিটি ভােট কেন্দ্রে পাঠানাে হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি । ৪ র্থ দফায় ঠাকুরগাঁও জেলা সদর ও রাণীশংকৈল দুটি পৌরসভায় ভােটগ্রহণঅনুষ্ঠিত হবে । নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রথমবারের মতাে জেলা সদর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভােটগ্রহণের ব্যবস্থা গ্রহণ করলেও রাণীশংকৈল উপজেলা পৌরসভায় ব্যালটের মাধ্যমেই ভােটগ্রহণ অনুষ্ঠিত হবে ।

সদর পৌরসভায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির দু’জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একজনসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । আর কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । এ পৌরসভায় ভােটার সংখ্যা ৬০ হাজার ৭২ জন । রাণীশংকৈল পৌরসভায় চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

এ পৌরসভায় ভােটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন । আর এ দুটি পৌরসভার কেন্দ্রের সংখ্যা ৩০ টি । শান্তিপূর্ণ ভােটগ্রহণে দুটি পৌরসভায় পাঁচ প্লাটুন বিজিবি , র্যাবের ৭ টি টিম , প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট , ১৬ টি ভিজিলেস টিম ও পুলিশ সদস্যসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মােতায়েন করা হয়েছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button