ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে প্রশাসন আড়াল হলেই চলছে গাড়ি খুলছে দোকান

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

প্রশাসন চোখের আড়াল হলেই স্বাস্থ্যবিধির ধার ধারে না কেউ চায়ের দোকান, ভাতের হোটেল ও অনেকেই আবার বাইরে বন্ধ দেখালেও ভিতর দোকানদারি করে। অসচেতন মানুষ সামাজিক দূরত্ব ভেঙে ফিরে যায় স্বাভাবিক অবস্থায়। এমন ইঁদুর-বিড়াল খেলার মধ্য দিয়ে চলেছে ঠাকুরগাঁও পীরগঞ্জের লকডাউন।

এমনটাই দেখা গেছে উপজেলার বিভিন্ন হাটবাজারের দৃশ্য লকডাউনের তৃতীয় দিনে। হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত বৃহস্পতিবার ২৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঠাকুরগাঁও জেলার সকল উপজেলায় এই কঠোর বিধিনিষেধ আরোপ করে লকডাউন ঘোষণা দেন জেলা প্রশাসন।

এদিকে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী সোমবার থেকে সাত দিনের জন্য সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে ঠাকুরগাঁও সদরসহ প্রতিটি উপজেলায়। জেলা-উপজেলাগুলোয় প্রতিদিনিই যেন বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে মহামারি আকার ধারণ করবে করোনার সংক্রমণ। এজন্য প্রশাসন কঠোর অবস্থানে গেলেও মানুষ তা মানতে নারাজ। ফাঁক পেলেই বিধি ভঙ্গের প্রতিযোগিতায় নেমে পড়ছে সবাই।

এদিকে লকডাইন বাস্তবায়নে সকাল থেকেই মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। শহরের প্রবেশ মুখে বেরিকেড বসানো হয়নি, হয়নি পুলিশ চেকপোস্টও। পুলিশের টহল টিম থাকলেও তারপরও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মোটরসাইকেল, ইজিবাইক, অটোভ্যান নিয়ে বের হয় যে যার মতো। তখন এদের বিরুদ্ধে অ্যাকশনে যায় প্রশাসন। উপজেলা শহরসহ বিভিন্ন এলাকা থেকে এসব ক্ষুদ্র যানবাহনের চাবি কেড়ে নেওয়া হয়। যার সংখ্যা দুই শতাধিক।

এছাড়াও নিয়ম ভেঙে দোকান খোলা রাখায় জরিমানাও করা হয় ব্যবসায়ীদের। উপজেলা নির্বাহি অফিসার রেজাউল করিম ও সহকারি ভূমি কমিশনার তরিকুল ইসলাম, লকডাউন বাস্তবায়নে উপজেলার সর্বত্র প্রশসনের তৎপরতা চলছে। আগের দিন বুধবার উপজেলার সবখানেই মাইকিং করে করোনারোধে স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নের ব্যাপারে সবাইকে সতর্ক করা হয়েছে। তারপরও স্বাস্থ্যবিধি না মানার ব্যাপারে সবাই যেনো উদাসীন। এক এলাকায় অভিযান চললে অন্য এলাকায় নিয়ম ভাঙার চেষ্টা করে মানুষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button