ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁও নির্বাচনকে ঘিরে ভােটারদের মধ্যে বাড়ছে আতঙ্ক

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা ভাের থেকে গভীর রাত পর্যন্ত ভােটারের বাড়ি বাড়ি গিয়ে ভােট চাইছেন । তবে নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে , সাধারণ ভােটারদের মধ্যে শঙ্কা – আতঙ্ক ও উৎকণ্ঠা তত বাড়ছে । ভােটারদের আশঙ্কা ভােট সুষ্ঠু না হলে সাধারণ মানুষ ঝামেলায় পড়বে । নানা শ্রেণি – পেশার ভােটারের সঙ্গে কথা বলে এই শঙ্কার কথা জানা গেছে । যদিও সুষ্ঠু ভােট গ্রহণের আশ্বাস দিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা জিলহাস উদ্দিন বলছেন , নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযােগ্য করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে ।

এখানে আশঙ্কার কোনাে কারণ নেই । বিএনপির প্রার্থী শরিফুল ইসলামের অভিযােগ করেন , নির্বাচনে পরিবেশ ঘােলাটে করার জন্য আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালাচ্ছে ধানের শীষের অফিস গুলােতে । ভােটের মাধ্যমে তারা হেরে যাবে বলেই এই কৌশল নিচ্ছে । কিন্তু আমরা নেতাকর্মীদের কারাে উসকানিতে পা যেন না বাড়ায় সেই নির্দেশনা দিয়েছি । ভােট দিন পর্যন্ত মাঠে থাকতে চাই আমরা । অপর দিকে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুমান আরা বেগম বন্যা অভিযােগ ভিত্তিহীন উল্লেখ্য করে জানান , বিএনপি নিজেরাই পরিবেশে ঘােলাটে করার জন্য এই কৌশল বেছে নিচ্ছে । গত ২০১৪ সালের ৫ ই জানুয়ারি নির্বাচনে বিএনপি – জামায়াতের নেতাকর্মীরা পরিবেশ নষ্ট করে এই আসনে হতাহতের ঘটনা ঘটায় । তাই এবার সবাই সুষ্ঠু পরিবেশে যেন সবাই ভােট দিতে পারে সেজন্য নেতাকর্মীরাদের নির্দেশনা দেয়া হয়েছেদুই দল সূত্রে জানা গেছে , পৌরসভা নির্বাচনে নৌকার সঙ্গে ধানের শীষের ভােটযুদ্ধ হতে যাচ্ছে এখানে ।

এবারেও প্রতীকের মধ্যে ভােটের লড়াইকে কেন্দ্র করে উৎসব – আমেজেরও কমতি নেই । ভােটারদের আশঙ্কা , বিগত ৫ ইং জানুয়ারির মত ভােটের পরিবেশ হলে এতে সংঘাত অনিবার্য । তাই সুষ্ঠু পরিবেশে কেন্দ্রে গিয়ে যেন ভােট দিতে পারে সেই নিশ্চয়তা চান । জেলা বিএনপির সাধারন সম্পাদক মির্জা ফয়সল আমিনের অভিযােগ , প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নেতাকর্মীরা বাড়িতে বাড়িতে হুমকি – ধামকি দিয়ে চলছে । প্রচারণায় মাঝে যেন না থাকতে পারে সেজন্য পুলিশি গ্রেফাতর ও হয়রানি করা হচ্ছে । ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মােস্তাক আলম টুলুসহ অন্যান্য নেতারা বলেছেন , আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মানুষের দ্বার প্রান্তে পৌঁছে দেয়ার জন্য কাজ করছেন । বিএনপির কোন কর্মীদের হুমকি – ধুমকি দেয়ার বিষয়ে আওয়ামী লীগ ভিত্তিহীন বলে দাবি করেন ।

ঠাকুরগাঁও পৌর নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন । তারা হলেন , কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য আঞ্জুমানা আরা বেগম বন্যা নৌকা প্রতীকে , জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ধানের শীষ প্রতীকে , ইসলামী আন্দোলনের আনােয়ার হােসেন হাতপাখা প্রতীকে । নির্বাচনে মেয়র পদের পাশাপাশি ঠাকুরগাঁও পৌরসভার ১২ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ প্রার্থী প্রতিদ্বন্বিতা করছেন ।জেলা নির্বাচন অফিসের তথ্য মতে , ঠাকুরগাঁও পৌরসভায় মােট ভােটার সংখ্যা ৬০ হাজার ৭২৭ জন ।

এর মধ্যে পুরুষ ভােটার রয়েছে ২৯ হাজার ৭১২ জন ও মহিলা ভােটার রয়েছে ৩১ হাজার ১৫ জন । অপরদিকে রাণীশংকৈল পৌরসভার মােট ভােটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন । এর মধ্যে পুরুষ ৭ হাজার ৩৯০ ও মহিলা ৭ হাজার ৩১২ জন ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button