ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁওয়ে ৫০ দিন পরে চালু হওয়া ট্রেন প্রথম দিনেই দুর্ঘটনা

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে দীর্ঘ লােকডাউনের ৫০ দিন পরে চালু হওয়া ট্রেন প্রথম ট্রিপেই দুর্ঘটনা । পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস ৭০৬ ডাউন ঠাকুরগাঁও থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় । ঠাকুরগাঁও শিবগঞ্জ স্টেশন ও ভােমরাদহ স্টেশনের মাঝখানে ৪৬২ / ৭-৬ নাম্বার পিলারের মাঝে এই দুর্ঘটনা ঘটে ।

প্রথম ট্রিপেই ভুট্টা বহনকারী একটি পাওয়ার ট্রলির সাথে ৭০৬ একতা এক্সপ্রেসের সংঘর্ষ ঘটেছে । আনুমানিক রাত ১০:৩০ মিনিটে ঠাকুরগাঁও সদর ও পীরগঞ্জ থানার মাঝে ভাতারমারি ফার্মের রেল ক্রসিং এর দক্ষিণে , তেঁতুলতলা নামক স্থানে রেললাইনের দুই পাশে কাঁচা রাস্তার একটি গেট বিহীন রেলক্রসিং রয়েছে । সেখানে ট্রেন আসার ত্রিশ মিনিট আগে থেকে ১০০ বস্তা ভুট্টা বােঝাই পাওয়ার ট্রলি রেললাইনের উপর আটকে যায়। অনেক চেষ্টা করেও পাওয়ার ট্রলিটি রেল লাইন থেকে সরাতে পারে নি ।

সেখানকার হারুন আর রশিদ জানান , আমি বাজার থেকে বাড়িতে এসে খাওয়া- দাওয়া করছি । এমন সময় বিকট শব্দ শুনতে পাই। পরে বের হয়ে দেখি ট্রেন ও পাওয়ার ট্রিলার সংঘর্ষের শব্দ । এতে কোনাে ট্রেনের বগি লাইনচ্যুত হয়নি কোনাে যাত্রী হতাহত হয়নি ।ট্রেন চালক আক্তারুজ্জামান মিঠু বলেন , আমি আমার গতিতে যাচ্ছিলাম ৬০-৭০ কিঃমিঃ / ঘন্টা । তাদের পাওয়ার ট্রলি রেললাইনের উপর আটকে গেছে এর জন্য তারা যদি কোনাে সঙ্কেত দিতাে তাহলে এই দুর্ঘটনা ঘটতাে না । আল্লাহ অনেক বড় দুর্ঘটনা থেকে রক্ষা করলাে । এই দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন নাম্বার ৬৫০১ এর পানির রেডিওটর এর পাইপ ফেটে সব পানি পড়ে যায়, এখন আর ইঞ্জিন চালু হচ্ছে না । পার্বতীপুর স্টেশনে খবর দিয়েছি , সেখান থেকে একটি ইঞ্জিন আসলে তারপর রওনা দেওয়া হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button