জাতীয়সংবাদ সারাদেশ

সেরা দশ যুব নেতার তালিকায় মাশরাফী

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা দক্ষিণ এশিয়ায় সেরা দশ যুব নেতার তালিকায় স্থান পেয়েছেন। তিনি নিজ এলাকায় দারিদ্র্য দূরীকরণ ও ক্রীড়া প্রশিক্ষণসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রাখায় তিনি এ স্বীকৃতি পান।

সুইস সরকারের তত্ত্বাবধানে জেনেভা ভিত্তিক সংগঠন ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স মাশরাফী বিন মোর্ত্তজাকে এ স্বীকৃতি প্রদান করেন।

মাশরাফী বিন মোর্ত্তজা ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হন। নড়াইলের উন্নয়নে তার উদ্যোগ প্রশংসনীয়।

দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছেন।

ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের সম্মাননা দেয়। মূলত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জন্য ৩৭ বছর ১৫৬ দিন বয়সী মাশরাফীকে শীর্ষ দশ যুব নেতার তালিকায় রেখেছে সংগঠনটি। বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরি সহ ৬টি লক্ষ্য সামনে রেখে মাশরাফীর ফাউন্ডেশন প্রতিষ্ঠিত।

দারিদ্র্য দূরীকরণ এবং আধুনিক নড়াইল তৈরিতে সচেষ্ট ম্যাশ। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ নেয়ার পাশাপাশি কোভিড- ১৯ টেস্টিং বুথ চালু করেছিলেন ।এছাড়াও দুস্থ মানুষের প্রতি ভালবাসা নিয়ে সব সময় তাদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button