জাতীয়

বিদ্যুৎ কম ব্যবহার করলে বিলও কম আসবে’: প্রধানমন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক:
বিদ্যুৎ ব্যবহারে সকলকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৩ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাতটি নতুন বিদ্যুৎকেন্দ্র এবং ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেছেন, বিদ্যুৎ উৎপাদন ও বিতরণে যে খরচ হয় তারচেয়ে কম অর্থে আমরা সরবরাহ করছি। সবাই বিদ্যুৎ অপচয় বন্ধ করবেন, সাশ্রয়ী হয়ে বিদ্যুৎ ব্যবহার করবেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, এ সম্পদ জনগণের, জনগণের সম্পদ ব্যবহারে সবাই সাশ্রয়ী হবেন। তাছাড়া বিদ্যুৎ কম ব্যবহার করলে বিদ্যুৎ বিলও কম আসবে। বিদ্যুৎ বিল যাতে কম আসে সেভাবে ব্যবহার করবেন।

শেখ হাসিনা বলেন, কেউ অন্ধকারে থাকবে না, মুজিববর্ষে সব ঘরে আলো জ্বলবে, শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে।

তিনি বলেন, এই দেশটা আমাদের। দেশের ও জনগণের সম্পদ রক্ষা করা সবার দায়িত্ব। সম্পদ যেন নষ্ট না হয়, সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। এর মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।

প্রধানমন্ত্রী বলেন, পরিকল্পিতভাবে আমরা বিদ্যুৎ উৎপাদন, সরবরাহ ও সঞ্চালন করে যাচ্ছি। যার সুফল দেশের মানুষ পাচ্ছেন। তৃণমূল পর্যায়ের মানুষ যাতে উন্নয়নের ফল পায় সে লক্ষ্য সামনে রেখে আমরা কাজ করে যাচ্ছি। উন্নয়ন মানে শুধু শহরের মানুষের উন্নয়ন না। তৃণমূল পর্যায়ের মানুষের উন্নয়নও আমরা নিশ্চিত করতে চাই।

গণভবনে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার।

এসময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়াও গণভবনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. নজিবুর রহমান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button