নাটোররাজশাহী

নাটোরের মন্দিরের দান বাক্স চুরি

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

নাটোরের ঐতিহ্যবাহী প্রাচীন জয়কালী বাড়ী মন্দিরের একটি দান বাক্স চুরির ঘটনা ঘটেছে। রবিবার ১৩ ফেব্রুয়ারি সকালে মন্দির থেকে প্রায় ৫শ গজ দুরে একটি মাঠ থেকে পরিত্যাক্ত অবস্থায় ভাঙ্গা দান বাক্সটি উদ্ধার করা হয়েছে।

গত রাত ২.১৫ মিনিটে শহরের লাল বাজারের জয়কালী বাড়ী মন্দিরে এই চুরির ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।জয়কালী বাড়ী মন্দির কমিটির সভাপতি খগেন্দ্র নাথ সাহা ও স্থানীয়রা বলেন, মন্দিরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন শেষে গতরাতে মন্দির বন্ধ করে কমিটির সদস্য ও ভক্তবৃন্দরা চলে যায়।

পরে মন্দিরের দুইজন নৈশ প্রহরী মন্দিরেই ঘুমিয়ে পড়ে। এই সুযোগে রাতে মন্দিরের পিছন দিক দিয়ে চোর ভিতরে প্রবেশ করে মন্দিরের একটি দান বাক্স চুরি করে নিয়ে যায়। প্রতিদিনের মত সকালে মন্দির খোলার পর দেখা যায় দান বাক্সটি সেই নির্ধারিত স্থানে নেই।

বিষয়টি মন্দির কমিটির সদস্যদের জানানোর পর পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং বাক্সটির খোঁজ শুরু করে। বিভিন্ন স্থানে খোঁজাখুজির এক পর্যায়ে স্থানীয়দের কাছে খবর পেয়ে মন্দির থেকে প্রায় ৫শ গজ দুরের একটি মাঠের মধ্যে থেকে পরিত্যাক্ত ও ভাঙ্গা অবস্থায় দান বাক্সটি উদ্ধার করা হয়।

তবে বাক্সে কি পরিমান টাকা ছিল সে বিষয়ে কেউ কিছু বলতে পারেনি। উদ্ধারকৃত দানবাক্সটি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button