খেলাধুলা

ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন রামোস

সংবাদ চলমান ডেস্ক:

স্পেন ফুটবল দলের অধিনায়ক সার্জিও রামোস। সাধারনত তিনি রক্ষণভাগে খেলেন কিন্তু রক্ষণভাগের দায়িত্বে থাকা এই খেলোয়াড়টিও গোল দেওয়ায় সিদ্ধহস্ত। আর তাইতো ডিফেন্ডার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন তিনি। তার এই গোলের রেকর্ডটি ডিফেন্ডারদের মধ্যে।

রবিবার রাতে ইউক্রেনের বিপক্ষে জোড়া গোল করেছিলেন রামোস। সেই জোড়া গোল দিয়ে ডিফেন্ডার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন তিনি।

উয়েফা নেশন্স লিগে ইউক্রেনের বিপক্ষে ম্যাচের ৩ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল করেন তিনি। এরপর ২৯ মিনিটের মাথায় দুর্দান্ত এক হেডে আরেকটি গোল করেন তিনি।

প্রথম গোল করে রামোস আর্জেন্টিনার বিখ্যাত ডিফেন্ডার ড্যানিয়েল পাসারেলার ২২ গোলের রেকর্ড স্পর্শ করেন। এরপর ২৯ মিনিটে হেড থেকে গোল করে ছাড়িয়ে যান পাসারেলাকে। ২৩তম গোল করে সৃষ্টি করেন আন্তর্জাতিক ফুটবলে একজন ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোল করার রেকর্ড।

রামোস যে রেকর্ডটি গড়েছেন সে জন্য তাকে ১৭২টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে হয়েছে। অন্যদিকে আর্জেন্টিনার হয়ে ১৯৭৮ সালে বিশ্বকাপ জেতা ডিফেন্ডার ড্যানিয়েল পাসারেলা ২২ গোল করেছেন মাত্র ৭০টি ম্যাচ খেলে।

স্পেনের সর্বোচ্চ গোলদাতার তালিকায় আট নম্বরে উঠে এসেছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার, বসেছেন কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোর পাশে।

ক্লাব ফুটবলেও রামোসের নামের পাশে বেশ কিছু গোল রয়েছে। সেভিয়া (২০০৩-২০০৬) এবং রিয়াল মাদ্রিদের (২০০৬-বর্তমান) হয়ে মোট ৭২৬ ম্যাচ খেলে গোল করেছেন ১০২টি।

লা লিগায়ও ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড রামোসের। গত জুনে রোনাল্ড কুমানের ৬৭ গোলের রেকর্ড টপকে যান রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button