খেলাধুলা

আজ ২য় টেস্টে ইংল্যান্ড এর বিপক্ষে জয়ে ফিরতে মরিয়া পাকিস্তান

সংবাদ চলমান ডেস্ক:

ইংল্যান্ড-পাকিস্তান ৩ ম্যাচের টেস্ট সিরিজের লাগাম নিজেদের হাতে নিতে চায় পাকিস্তান। প্রথম ম্যাচ হেরে গেলেও দ্বিতীয় ম্যাচ দিয়ে আজ বৃহস্পতিবার জয়ে ফিরতে মরিয়া আজহার আলীর দল।

সাউদাম্পটনে আজ থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ম্যাচকে সামনে রেখে অধিনায়ক আজহার আলী বলেন, ‘হাতে এখনো দুইটি ম্যাচ আছে। ফলে, সবকিছু শেষ হয়ে গেছে বলা যাবে না। আমরা প্রথম ম্যাচে খুব কাছে থেকে ফিরে এসেছি। আশা করব, সাউদাম্পটনে সেটা হবে না।’

ম্যানচেস্টার টেস্টের পুরোটা সময় ম্যাচটা পাকিস্তানের দিকেই হেলে ছিল। তবে, চতুর্থ দিনে জশ বাটলার আর ক্রিস ওকসের অতিমানবীয় এক জুটি ম্যাচ থেকে ছিটকে ফেলে পাকিস্তানকে। ফলে, তিন উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়তে পারে ইংল্যান্ড দল।

ফলে, তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় জো রুটের দল। প্রথম ম্যাচ জিতে গেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হালকাভাবে নিচ্ছে না ইংল্যান্ড। বিশেষ করে পাকিস্তানের বোলিং আক্রমণকে সমীহ করছে ইংল্যান্ড। ডম সিবলি বলেন, ‘পাকিস্তানের বোলিং আক্রমণটা দারুণ। ওদের সব জায়গায় দারুণ সব বোলার আছে।

আব্বাস খুবই নিখুঁত, বাঁহাতি আফ্রিদি ও তরুণ নাসিমের মধ্যে একাধারে পেস ও বৈচিত্র্য আছে। আর স্পিনে আছেন বিশ্বমানের লেগ স্পিনার। সে কি করতে পারে সেটা গত ম্যাচেই বোঝা গেছে। ফলে, ওদের হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই।’

সাউদাম্পটন টেস্টকে সামনে রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বেন স্টোকসের বদলি হিসেবে ডাক পেয়েছেন সারের ওলে রবিনসন। ম্যাচে ভয়ের কারণ হতে পারে সাউদাম্পটনের আবহাওয়া। গত কয়েকদিনে কয়েকবার বৃষ্টি হওয়ার ঘটনা ঘটেছে। ফলে, টেস্টেও এই ঘটনা ঘটলে অবাক হওয়ার কিছু নেই। আবহাওয়ার পূর্বাভাস বলছে, টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিনে বৃষ্টি হতে পারে। তাপমাত্রাও একটু কমে যাবে, তবে সেটা খেলোয়াড়দের জন্য আরামদায়ক হবে।

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডোমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জশ বাটলার, জ্যাক ক্রাওলি, স্যাম কুর্যান, ওলি পোপ, ওলে রবিনসন, ডম সিবলি, ক্রিস ওকস ও মার্ক উড।

পাকিস্তান টেস্ট স্কোয়াড :সান মাসুদ, আবিদ আলি, আজহার আলি, বাবর আযম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, শাহিন শাহ আফরিদি, নাসিম শাহ

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button