কুমিল্লাসংবাদ সারাদেশ

কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃদ্ধের মৃত্যু

কুমিল্লার হোমনা উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধাক্কায় ওসমান গনি নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ সোমবার সকালে হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের মাধবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওসমান গনি একই গ্রামের মোজাজ্জল হোসেনের ছেলে। এ ঘটনায় একই বাড়ির আবুল হোসেনের ছেলে মহিউদ্দিনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, ওসামান গণি ও মহিউদ্দিনের বাড়ি পাশাপাশি। তারা সম্পর্কে চাচা-ভাতিজা হন। ঐ দুই বাড়ির মাঝখানের ফাঁকা জায়গায় মহিউদ্দিন মরিচের চারা রোপণ করেন। সকালে ওসমান গণির পোষা মোরগ মহিউদ্দিনের মরিচ গাছ খেয়ে ফেলে। এ ঘটনায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওসমান গণি তার ঘরের সিঁড়িতে গিয়ে বসে পড়েন। এ সময় মহিউদ্দিন ওসমান গণিকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে স্বজনরা ওসমান গণিকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান কার চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার্ড করেন। পথে সাড়াশব্দ না পেয়ে পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. রাহিদুজ্জামান জানান, সকাল সাড়ে ৯টার দিকে ওসমান গণিকে অর্ধ চেতন অবস্থায় হাসপাতালে আনা হয়। প্রাথমিক ভাবে পরীক্ষা নিরীক্ষা করে তার হার্টের সমস্যা ধরে পড়ে।

পরিবারের বরাত দিয়ে তিনি জানান, দশ বছর ধরে সমান গণি হার্টের ওষুধ সেবন করতেন। আগেও একবার হার্ট অ্যাটাক হয়েছিল তার। আজ অতিরিক্ত উত্তেজনার ফলে পুনরায় তার হার্ট অ্যাটাক হয়। এবং প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়।

এ বিষয়ে হোমনা থানা ওসি মো. জয়নাল আবেদীন বলেন, মহিউদ্দিনের মরিচ গাছ খেয়ে ফেলে ওসমান গণির পোষা মোরগ। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওসমান গণিকে মহিউদ্দিন ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে তিনি অজ্ঞান হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফার্ড করা হয়। পথে তার মৃত্যু হয়। শরীরের কোথায়ও কোনো জখমের চিহ্ন নেই। ময়নাতদন্তের জন্য লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আরো বলেন, ওসমান গণি দীর্ঘদিন হার্টের অসুখে ভুগছিলেন। তিনি নিয়মিত ওষুধ সেবন করতেন। পূর্বে তার হার্ট অ্যাটাক হওয়ার কথা জানা গেছে। সকালের এই ঘটনার জন্য মহিউদ্দিনকে আটক করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলমান রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button