ঈশরদীরাজশাহীরাজশাহী সংবাদ

সুনীল দাসের পাশে দাঁড়ালেন মানবতার সেবক

ঈশ্বরদী প্রতিনিধিঃ

ভাঙাচোরা ছবি ফেসবুকে পোস্ট করার মাত্র এক ঘণ্টার মধ্যেই নতুন ছাতা উপহার পেলেন ভাঙ্গাচোরা ছাতার নিচে বসে থাকা সুনিল।

জেলা পুলিশ পাবনা এর সুযোগ্য পুলিশ সুপার শ্রদ্ধেয় মহিবুল ইসলাম খান এর নির্দেশে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ও তদন্ত কর্মকর্তা ওসি হাদিউল ইসলাম একটি নতুন ছাতা তুলে দিলেন সুনীল দাসের হাতে।

সুনিল দাস ৪৫ পাবনার ঈশ্বরদী জংশন স্টেশনের ওভারব্রিজের সামনে পশ্চিমটেংরীতে জুতা সেলাই করার একজন কারিগর। ২৫ বছর ধরে তিনি এই পেশার সাথেই রয়েছেন। শারিরিকভাবে তিনি একজন প্রতিবন্ধী। ঠিকভাবে হাঁটতে পারে না। পরিবারে রয়েছেন স্ত্রী, ১ ছেলে ১ মেয়ে ও দুই বোন। ১২ বছরের ছেলে উত্তমকে ওয়ার্কশপের কাজে নিয়জিত করেছেন এবং মেয়েটা ১০ বছরের প্রতিবন্ধী। ছোট ভাই অন্য পেশায় কাজ করেন। আত্মসম্মানের কথা ভেবে অভাবে পরেও কারো কাছে হাত পাতেন না সুনীল। কখনো কঠোর রোদ্দুরে কখনো বৃষ্টিতে ভিজে এই ভাঙ্গা ছাতার নিচেই কাজ করে যাচ্ছেন।

সুনিল বলেন, এখন লোকজন নাই একদমই। লোকজন না হলে কাজ কর্ম হয় নাকি? তবে সারাদিন যা হয় তাও ধরেন ৪০০-৫০০ টাকা। এতে আমি খুশি। তবে সুনিলের আবদার, একটা টেকসই ছাতা যেন রোদ বৃষ্টিতে বসে থেকে কাজ করতে পারেন। সুনিলের বাবা রাখাল দাস ছিলেন একজন বেতের ব্যবসায়ী।বাবা মারা যাওয়ার পর, কি কাজ করবেন ভেবে অবশেষে এই পেশা বেঁছে নেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button