ঈশরদীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

বৃদ্ধাকে হাতকড়া পরিয়ে অর্থ আদায় – ঈশ্বরদীর মাদকদ্রব্য ইন্সপেক্টরের বিরুদ্ধে

 নিজস্ব প্রতিবেদকঃ

কিছুতেই যেন থামছেনা পাবনার ঈশ্বরদীর মাদকদ্রব্য অধিদপ্তরের ইন্সপেক্টর ছানোয়ারের মাদক নিয়ে লুকোচুরি। এই নিয়ে ঈশ্বরদী বাসির নিকট জমেছে ক্ষোভের পাহাড়।

অনেকেই এই ছানোয়ারের শাস্তি দাবি করে গনমাধ্যম কর্মীদের নিকট বলেন এই ছানোয়ার যেদিন থেকে ঈশ্বরদীতে মাদক দ্রব্যের ইন্সপেক্টর হিসাবে যোগদান করেছেন তারপর থেকেই ঈশ্বরদীর চিহ্নিত মাদক ব্যবসায়িদের সাথে গোপনে তার সখ্যতার বিষয় অনেকের নজরে এসেছে।
গত ২৭ ফেব্রুয়ারি ঈশ্বরদীর ছলিমপুর এলাকা থেকে রানা ঘোরামিকে মাদক সহ আটক করেন ঈশ্বরদী উপজেলা মাদক দ্রব্যনিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্যরা। আর এই আটকের পর শুরু হয় নাটকীয় কাহিনী। ইন্সপেক্টর ছানোয়ারের বেছানো জালে আটকা পড়তে থাকে সব নতুন কাহীনি। এর প্রধান হিসেবে রানা ঘোরামিকে ব্যবহার করতে থাকেন। এক পর্যায়ে রানা ঘোরামির কথা মত আরেক সদস্য রুবেল পারভেজকে আটক করেন মাদক দ্রব্যনিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্যরা।
২৭ তারিখ সন্ধ্যায় ছলিমপুর দিঘা স্কুল পাড়ার রুবেল পারভেজের বাড়িতে অভিযান পরিচালনা করলেও সাংবাদিকদের সামনে প্রথমে রুবেল পারভেজের বাড়িতে অভিযান পরিচালনার বিষয়টি অস্বীকার করেন মাদকদ্রব্যের ইন্সপেক্টর ছানোয়ার। পরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বাড়িতে গিয়ে আটকের বিষয়টি স্বীকার করে বলেন আসলে আমার বলতে ভুল হয়েছিল। রুবেল পারভেজ ও তার পরিবারেরে সকল সদস্যদের হাতকড়া পরিয়ে অর্থের দাবির বিষয়টি নিয়ে স্থানিয়রা অভিযোগ করে বলেন রুবেল পারভেজের ৭০ বছরের বৃদ্ধা মাকেও হাতকড়া পরাতে বাদদেননি এই ভয়ংকর গ্রুপের সদস্যরা।
এলাকা বাসিরা অভিযোগ করে বলেন মাদকদ্রব্যের সদস্যরা রুবেলের বৃদ্ধামাকে হাতকড়া পরানো অবস্থায় তিনি জ্ঞানহারিয়ে ফেলেন এ সময় স্থানিয়রা তাকে মাথায় পানি দেওয়া সহ বিভিন্ন তদবিরে বৃদ্ধার জ্ঞান ফিরে আসে। এ সময় রুবেলের নাবালক ছেলে ও বৃদ্ধামায়ের হাতের হাতকড়া খুলেদিতে রুবেল পারভেজের শশুর গ্রাম্য ডাক্তার ইয়াকুব উদ্দিনের নিকট ৫ লক্ষটাকা দাবি করেন মাদকদ্রব্যের সদস্যরা। রুবেলের বৃদ্ধামা ও নিজের অবুঝ নাতিকে বাঁচাতে ইয়াকুব উদ্দিন ৪ লক্ষটাকা দিতে রাজিহন। নগদ পঞ্চাশ হাজার টাকা তাদের হাতে তুলেদেন ও পরেরদিন ৩লক্ষ পঞ্চাশ হাজার টাকা ব্যাংক থেকে তুলে দিবেন বলে কথাদেন।
পরের দিন ২৮ ফেব্রুয়ারি সকাল১০ টায় পাবনা ব্যাংক থেকে ইয়াকুব উদ্দিন ও তার বন্ধু ঈশ্বরদী মাদক দ্রব্যনিয়ন্ত্রন অধিদপ্তর অফিসে যান এ সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রনের ইন্সপেক্টর ছানোয়ার বলেন আপনাদের আসামি থানায় দেওয়া হবে , আর টাকা লেনদেনের বিষয় সাংবাদিককে জানানোর জন্য আপনাদের সাথে আসা সাহাবুদ্দিনকে আটক করাহল। সাহাবুদ্দিনের আটকের বিষয়ে তিনি বলেন আমাদের গোপন বিষয় সাহাবুদ্দিন বলে দিয়েছে। পরে সেইদিন দুপুরে সাহাবুদ্দিনের পরিবারের নিকট আরো এক লক্ষ টাকা নিয়ে সাহাবুদ্দিনকে ছেড়েদেন। ইয়াকুব উদ্দিন কে মাদকদ্রব্যের ছানোয়ার বলেন আপনার সাথে আর কোন কথা নেই।
ইয়াকুব উদ্দিন বলেন আমার নিকট রাতে নেওয়া সেই টাকা সহ সর্ব মোট দেড়লক্ষ টাকা নিয়ে উল্টো কাউকে কিছু না বলার জন্য শাসিয়েদেন। ইন্সপেক্টর বলেন কাউকে জানালে এবার এসে নতুন ঘটনার জন্মদিয়ে সকলকে ফাঁসিয়ে দেব। ঈশ্বরদীতে কিছুদিন আগেও এই ছানোয়ারের অনিয়ম নিয়ে বেশ কয়েকটি অভিযোগ উঠে। মাদকদ্রব্য অধিদপ্তরের প্রধান কার্যালয়ের একটি সুত্র বলেন কিছুদিন আগে এই ছানোয়ার ঈশ্বরদী উপজেলার ইন্সপেক্টর হিসেবে চলতি দ্বায়িত্বভার গ্রহন করেন। তার বিরুদ্ধে পূর্বে ও অভিযোগ রয়েছে। সুত্রটি বলেন এই ধরনের কোন ঘটনার সাথে জড়িত থাকার প্রমান পেলে তাকে কোন ভাবেই ছাড় দেওয়া হবেনা। তিনি বলেন বর্তমান মাদকদ্রব্যের ডিজি স্যার অনিয়মের বিষয়ে জিরো ট্রলারেন্স ঘোষনা করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button