রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে চলছে এইচএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদকঃ

আজ রাজশাহীতে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় এই পরীক্ষা শুরু হয়। এবং চলবে দুপুর ১ টা পর্যন্ত। এবার রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছেন ১ লাখ ৩৮ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৭৩ হাজার ৩০১ জন এবং ছাত্রী ৬৫ হাজার ৬৫৯ জন।

শিক্ষাবোর্ড সংশ্লিষ্টরা জানান, এইচএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) যথা সময়ে পরীক্ষা শুরু হয়েছে।

রাজশাহী শিক্ষাবোর্ড সূত্র জানান, এই শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ৩৪ হাজার ৪৪৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ১৭ হাজার ৮৫২ জন। ছাত্রী ১৬ হাজার ৫৯৫ জন। মানবিক বিভাগ থেকে ৯১ হাজার ৯৫ জন পরীক্ষার্থী। এরমধ্য ছাত্র ৪৬ হাজার ৪২২ জন এবং ছাত্রী ৪৪ হাজার ৬৭৩ জন। ব্যবসায়ী বিভাগ থেকে ১৩ হাজার ২৯১ জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৮ হাজার ৯৫০ জন ও ছাত্রী ৪ হাজার ৩৪১ জন। এছাড়াও অনান্য বিষয় মিলে আরো ১২৭ জন পরীক্ষায় অংশ নিয়েছেন।

রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মঞ্জুর রহমান খান জানান, এবার এইচএসসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বাংলা প্রথম পত্র পরীক্ষার মধ্যে দিয়ে এইচএসসি পরীক্ষা আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button