আন্তর্জাতিক

ট্রাম্পকে হত্যায় ৩০ লাখ ডলার পুরস্কারের ঘোষণা ইরানি এমপির

সংবাদ চলমান ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করলেই ৩০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ইরানের এক সংসদ সদস্য। মঙ্গলবার এ ঘোষণা দেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের সর্বোচ্চ উত্তেজনার বিরাজ করছে। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যায় পুরস্কার ঘোষণা করেছেন ইরানি সংসদ সদস্য আহমদ হামজাহ।

এ সম্পর্কে সংসদে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, যে ব্যক্তিই ট্রাম্পকে হত্যা করুক না কেন, কেরমান প্রদেশের জনগণের পক্ষ থেকে ওই ব্যক্তিকে ৩০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে।

অবশ্য ইরানের রাষ্ট্রীয় কোষাগার থেকে এই অর্থ দেওয়া হবে কি না সেটি নিশ্চিত করেননি আহমদ হামজাহ। ইতোমধ্যে তার এই ঘোষণা নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

ইরানের এই সংসদ সদস্য আরও বলেন, আজ আমাদের পারমাণবিক অস্ত্র থাকলে হুমকি থেকে সুরক্ষিত থাকতাম। আমাদের প্রয়োজনীয়তা অনুযায়ী পারমাণবিক বোমা বহনকারী দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র উৎপাদন শুরু করা উচিৎ। এটা আমাদের অধিকার।

ইরানের দক্ষিণ পূর্বাঞ্চলে কেরমান প্রদেশের অবস্থান। এই শহরেই জন্মগ্রহণ করেছিলেন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। গত ৩ জানুয়ারি মার্কিন হামলায় নিহত হন তিনি। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button