আন্তর্জাতিক

করোনাভাইরাস: মা অসুস্থ, জাহাজে কাঁদছেন ক্যাপ্টেন

চলমান ডেস্ক: দেশে ফিরতে না পারায় দুর্বিষহ জীবন-যাপন করছেন ‘ডায়মন্ড প্রিসেন্স’ জাহাজের কর্মী-যাত্রীরা। জাপান উপকূলে আটকে থাকা জাহাজটিতে কাজ করা বিনয় কুমার নামের এক ভারতীয় গণমাধ্যমকে তাদের দুর্দশার বর্ণনা দিয়েছেন।

তিনি জানিয়েছেন, শনিবার নতুন করে ওই জাহাজের ১৯ যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করছেন চিকিৎসকেরা। তার কথায়, ‘এ দিন ক্যাপ্টেন কান্নায় ভেঙে পড়ে বলেন তার মা অসুস্থ। কিন্তু তিনিও বাড়ি ফিরতে পারছেন না।’

ভারতীয় কেবিন ক্রু বিনয় আরো জানান, ওই জাহাজের ৪০ জন ভারতীয় কর্মীকে দেশে ফেরাতে সংস্থার পক্ষ থেকে টিকিট করে দেয়া হয়েছিল। টিকিট হাতে পাওয়া সত্ত্বেও আদৌ ফিরতে পারবেন কিনা, তা অনিশ্চিত।

এ দিন জাহাজে ঘোষণা করা হয়েছে, ১৮ ফেব্রুয়ারি থেকে যাত্রীদের দফায় দফায় মেডিকেল পরীক্ষা করা হবে। সন্দেহজনক কিছু না মিললে যাত্রীদের নিচে নামানো হবে। তবে কারো দেহে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপস্থিতি মিললে জাপানেই তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। গোটা প্রক্রিয়া সম্পূর্ণ করতে কয়েক দিন সময় লাগবে।

জাহাজে ২৬০০ জন যাত্রী, ১০৪০ জন বিভিন্ন দেশের কর্মী রয়েছেন। বেশির ভাগই জাপান, ফিলিপাইন, মালয়েশিয়া, এবং অস্ট্রেলিয়ার। কর্মীদের মধ্যে ভারতের ১৬০ জন। বাঙালি আছেন ৬ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button