রাজশাহী সংবাদ

রাজশাহী রয়্যাল হাসপাতালে ডাক্তারের প্রতারণা, রোগীর স্বজনের ভিডিও সাক্ষাত

স্টাফ রিপোর্টার:

রাজশাহীর লক্ষীপুরে অবস্থিত রয়্যাল হাসপাতালের নিচতলার ৮ নং রুমে চিকিৎসা প্রদান কারি ডাঃ তৌফিকুর রহমান হেলালের ভুল চিকিৎসার রষানলে পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাগাতি পাড়া উপজেলা থেকে চিকিৎসা নিতে আসা সেলিম (৫৫) নামের এক ব্যক্তি।

রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, চলতি জুলাই মাসের প্রথম সপ্তাহে বুক ও পেটের ব্যথা জনিত কারণে ডাঃ  তৌফিকুল ইসলাম হেলাল মেডিসিনের ডাক্তার হিসেবে সেলিম (৫৫) দেখানো হয়। তিনি রোগীকে তিনটি পরীক্ষা দেন। ২য় দিন পরীক্ষার রিপোর্ট নিয়ে তার নিকট গেলে তিনি রিপোর্ট দেখে বলেন, রোগীর যক্ষা রোগ হয়েছে, যক্ষার চিকিৎসা হিসেবে সপ্তাহে ৪টি করে ট্যাবলেট প্রেসক্রিপশনে লিখেদেন ও নিয়মিত খেতে বলেন তিনি

 

চিকিৎসকের কথা মত প্রথম দিন রোগী যক্ষার ৪টি ও বাঁকি ঔষধ খেয়ে রাতেই জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার চিকিৎসকগণ তার কফ পরীক্ষা করে যক্ষার কোন প্রকার আলামত না পাওয়ায় তাকে রাজশাহীতে চিকিৎসা নিতে বলেন।

তিনি রাজশাহীতে অন্য চিকিৎসক দেখালে সেখানেও যক্ষার কোন প্রকার আলামত মিলেনি। এই তিন জায়গায় দেখাতে এক সপ্তাহ লেগে যাওয়ায় রোগীর অবস্থার আরো অবনতি হয়। পরে অন্য চিকিৎসকের কথা মত আবারো রোগীর স্বজনরা ডাঃ তৌকিকুল ইসলাম হেলালের নিকট রোগীকে নিয়ে যান এবং রোগীকে তিনি আবারো পরীক্ষা দেন। রোগীর স্বজনরা আবারো  সেই পরীক্ষা করান। তিনি কোন কথা না বলে সকল ওষুধ পরিবর্তন করেদেন আর বিষয়টি নিয়ে বাড়াবাড়ি  করতে নিষেধ করেন।

অন্য চিকিৎসকরা বলছেন ভুল চিকিৎসার কারণে রোগীর দেখা দিয়েছে একাধিক সমস্যা।

রোগী বর্তমানে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রোগীর স্বজনরা জানিয়েছেন, ডাঃ তৌফিকুল ইসলাম হেলালের প্রেশক্রিপশন ও অন্য চিকিৎসকের প্রেশক্রিপশন সহ রিপোর্ট সংরক্ষিত রেখেছি রোগীর অবস্থা নিয়ে আমরা চিন্তিত রয়েছি। আগামী দুই এক দিনের মধ্যেই আমরা আইনগত ব্যবস্থা সম্পন্ন করার প্রস্তুতি নিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে রয়্যাল হাসপাতালের কর্নধার ডাঃ ইকবাল বারী বলেন, বিষয়টি আমার জানা নেই তবে এমন মেডিসিনের ডাঃ এমন বড় ধরনের ভুল করবে এটি দুঃখজনক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button