রাজশাহী সংবাদ

রাজশাহী পলিটেকনিকে ছাত্র রাজনীতি বন্ধসহ ছয় দফা দাবিতে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক: 
রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্র রাজনীতি বন্ধসহ ছয় দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থী। অাজ রোববার (০৩ নভেম্বর) বেলা ১১ টার থেকে এই আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থী।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, অভিযুক্ত শিক্ষার্থীদের দ্রুত ও সুষ্ঠ বিচার করতে হবে, তাদের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল করতে হবে, ছাত্র রাজনীতি বন্ধ করতে হবে, কলেজে বহিরাগত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ করতে হবে, ক্যাম্পাসে সকলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।

এর আগে রাজশাহী নওগাঁ মহাসড়কে মানববন্ধন করে শিক্ষার্থীরা। ঘন্টাব্যাপি মানববন্ধনে শেষে শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে ছাত্রলীগের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে থাকা ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যানারগুলো ছিড়ে ফেলে।

কোন ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ। নগরীর চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। সেখানে পুলিশ রয়েছে।

প্রসঙ্গত, শনিবার (২ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ইন্সটিটিউটের অধ্যয়নরত ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মীরা অধ্যক্ষকে পুকুরে ফেলে দেয়। এ ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করেছেন শিক্ষকরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button