রাজশাহী সংবাদ

রাজশাহীতে ৬৫ হাজার ফেন্সিডিলের বোতল দিয়ে লিখা: মাদককে না বলুন

বিজিবির দফতরে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: “মাদককে না বলুন, মুজিব বর্ষ পালন করুন” মুজিব বর্ষের অঙ্গীকার সুরক্ষিত রাখিব বর্ডার এই  স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে ৪ কোটি ৬ লাখ ৭৯ হাজার ১৬৫ টাকা মূল্যের মাদক ধ্বংস করা হয়। ২৩ জানুয়ারী ২০২০ বৃহস্পতিবার সকাল ১১টায় রাজশাহী ব্যাটালিয়ান- ১ বিজিবির দফতরে এই মাদকগুলো ধ্বংস করা হয়। ৬৫ হাজার ফেন্সিডিলের বোতল দিয়ে লিখা হয় মাদককে না বলুন।

অনুষ্ঠানে জানানো হয়, মালিকবিহীন জব্দকৃত মাদকদ্রব্যের মধ্যে ৬৪ হাজার ৯০৫ বোতল ফেন্সিডিল, ২ দশমিক ৫১০ গ্রাম ১৮ পুরিয়া হেরোইন, ১ হাজার ২০১ বোতল বিদেশী মদ, ২৬.৫ লিটার চোলাই মদ, ১৯ হাজার ৭৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৪৪ কেজি ৪৫০ গ্রাম ৬২ পুরিয়া গাঁজা, ৭ হাজার ৮০০ প্যাকেট পাতা বিড়ি, ৯০.০২০ পিস অনাগ্রা/নিমোসিল ট্যাবলেট, ১৪৪ কেজি কীটনাশক, ৪ হাজার ১২৫ পিস ইনজেকশন।

বিজিবি-১ ব্যাটালিয়ন, রাজশাহী
মাদকদ্রব্য ধ্বংস অনুষ্টানে

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ব্রিগেডিয়ার জেনালে মো. কায়সার হাসান মালিক। এছাড়া রাজশাহী জেলা ও নগর পুলিশের প্রতিনিধি, র‌্যাব-৫ এর প্রতিনিধিসহ অনুষ্ঠানে রাজশাহী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,সাংবাদিক,শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্টানে প্রধান অতিথি বলেন, পারিবারিক শিক্ষা, সামাজিক সম্প্রীতি এবং শিক্ষা প্রতিষ্ঠানেরর অনুকুল পরিবেশ, মাদকদ্রব্যের অপব্যাবহার রোধ কল্পে সবাইকে এগিয়ে আসতে হবে বলে মত প্রেষন করেন। এছাড়া তিনি বলেন, মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধের ক্ষেত্রে রাজশাহী ব্যাটালিয়ন( ১ বিজিবি), রাজশাহী অত্যান্ত তৎপর রয়েছে এবং আগামীতে এ ধারা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

এছাড়া উক্ত অনুষ্টানে মাদকবিরোধী কার্যক্রম ও মাদকদ্রব্য একটি সমাজের উপরে কি ভাবে প্রভাব ফেলে এবং  বাংলাদেশে মাদকের ভয়াবহতা ও করনীয় সম্পর্কিত বক্তব্য প্রদান করেন বক্তরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button