বাঘারাজশাহী সংবাদ

বাঘায় ব্রেইন টিউমারে আক্রান্ত সেই জাহিদ হাসানের চিকিৎসার অভাবে মৃত্যু

বাঘা প্রতিনিধি:
ফুটফুটে ৪ বছরের শিশু জাহিদ হাসান। ব্রেইন টিউমারে সাথে লড়াই করে অবশেষ চিকিৎসার অভাবে শুক্রবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে। তার বাবা ইমরান আলী বিভিন্নস্থানে মাইকিং করেও তার পাশে কেউ দাঁড়ায়নি। ফলে তার ভ্যান চালক বাবা ইমরান আলী দুস্তিন্তায় পড়ে।

গত ২২ সেপ্টেম্বর দৈনিক সোনার দেশ ও যুগান্তরে ব্রেইন টিউমারে আক্রান্ত জাহিদ হাসান বাচতে চায় শিরোনামে সংবাদটি ছাপা হয়। তারপর বিভিন্নস্থান থেকে কিছু আর্থিক সহযোগিতা পান। কিন্তু প্রয়োজনীয় তুলনায় তা অপ্রতুল। এ টাকা নিয়ে তিনি শিশু জাহিদ হাসানকে ঢাকার আগারগাঁ তালতলা নিউরোসায়েন্স হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জাহিদ হোসেনের কাছে নিয়ে যায়।

সেখানে ১৭ দিন থাকার পর তার এখানে চিকিৎসা দেয়া সম্ভব না বলে জানিয়ে দেয়া হয়। তারপর তিনি বাড়িতে এসে ভারতে যাওয়ার জন্য ভিসার জন্য আবেদন করেন। তার ভিসার পুলিশ তদন্তও হয়ে গেছে। কিন্তু ভারতে যাওয়া অনুমতি পায়নি।
একদিকে টাকার সংকট অন্যদিকে ছেলেকে নিয়ে বড় সমস্যায় পড়েন তিনি। অবশেষে তার আড়াই শতাংশ জমির উপর বাড়িটি বিক্রি করে ছেলেকে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেই। কিন্তু তার আগেই শিশু জাহিদ হাসানের মৃত্যু হয়।

জাহিদ হাসান রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার চকসিংগা গ্রামের হতদরিদ্র ভ্যান চালক একরাম আলীর ছেলে।
এ বিষয়ে জাহিদ হাসানের বাবা ইমরান আলী বলেন, আমার পিতা আলী মুদ্দিনের মৃত্যুর পর আড়াই শতাংশ জমি পেয়েছি। এই জমির উপর দুটি টিনের ছাপরা ঘর তুলে কোন মতে বসবাস করি। আমি ভ্যান চালিয়ে যে, আয় হয়, সে টাকা দিয়ে সংসার ও ৩ ছেলে এবং ২ মেয়ের লেখা পড়ার খরচ করতে পারিনা। তারপর ছোট ছেলে জাহিদ হাসানের ব্রেইন টিউমার ধরা পড়ে। অভাবের সংসারে নুন আনতে পান্তা ফুরায়। টাকার অভাবে আমার ছেলে চিকিৎসা করাতে পারেনি। আমি নিরুপায় হয়ে বিভিন্নস্থানে ঘুরেও কোন কাজ হয়নি।

শনিবার সকাল ১০ টায় জানাজা নামাজ শেষে আড়ানী কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয় শিশু জাহিন হাসানকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button