নওগাঁরাজশাহী সংবাদ

নথি জালিয়াতির দায়ে পুলিশ কর্মকর্তা কারাগারে

নওগাঁ সংবাদদাতা: নথি জালিয়াতির অভিযোগে নওগাঁর বদলগাছী থানার এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই অভিযোগে জেলা পরিষদের সদস্য জহুরুল ইলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

নওগাঁ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এর বিচারক সোহেল রানা রবিবার (৯ ফেব্রয়ারি) এই আদেশ দেন।

এজাহার ও আদালত সূত্রে জানা গেছে,  ২০১৮ সালের ২৯ জানুয়ারি জহুরুল ইসলাম ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে আইনজীবী শাহানূর ইসলাম, তার চাচা খাজাম উদ্দীন ও রিপন হোসেনের বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা করেন। মামলার শুনানি নিয়ে ওই বছরের ৪ ফেব্রুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।  পরে বদলগাছী থানার সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) মাহাবুর রহমান বাদী জহুরুল ইসলামের সঙ্গে যোগসাজশে আদালতের ইস্যু করা সমনে আসামি খাজাম উদ্দীনের স্বাক্ষর জাল করে আইনজীবী শাহানূর ইসলামের বিরুদ্ধে সমন জারি হয়েছে বলে আদালতে নথি দাখিল করেন। ওই নথির পরিপ্রেক্ষিতে আদালত শাহানূর ও অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে শাহানূর ইসলাম আদালতকে জানান, ঘটনার সময় তিনি একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে ইতালিতে গিয়েছিলেন। বদলগাছী থানার এএসআই  মাহাবুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা ও মামলার বাদী জহুরুল ইসলাম পরস্পর যোগসাজশে মামলার বিবাদীদের হয়রানি করতে  আদালতের নথি জালিয়াতি করে।ফলে আদালত বিবাদীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। অভিযোগটি আমালে নিয়ে আদালত বিষয়টি তদন্তের জন্য নওগাঁ পুলিশের মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আবু সালেহ আশরাফুল আলমকে বিষয়টি তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। ২০১৮ সালের ৬ মে এএসপি তদন্ত প্রতিবেদন জমা দেন।

ওই প্রতিবেদনে বলা হয়, মামলার তদন্ত কর্মকর্তা বদলগাছী থানার উপ-পরিদর্শক (এসআই) জুবায়ের হোসেন সাক্ষীদের তথ্য যাচাই না আসামি শাহানূর ইসলাম দেশে না থাকলেও তার নাম অভিযুক্তের তালিকায় অন্তর্ভুক্ত করেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালে ১৫ জুলাই নওগাঁ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুল ইসলাম স্বতপ্রণোদিত হয়ে আদালতের নথি/কার্যক্রম জালিয়াতির অভিযোগে এসআই জুবায়ের হোসেন, এএসআই  মাহাবুর রহমান এবং জহুরুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন। ওই দিনই বিষয়টি তদন্তের জন্য নওগাঁ পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) দ্বায়িত্ব দেওয়া হয়।

বিষয়টি তদন্ত করে পিবিআই-এর অতিরিক্ত পুলিশ সুপার বিজয় কৃষ্ণ এএসআই  মাহাবুর রহমান ও জহুরুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরে মামলায় উভয়পক্ষের আইনজীবীদের শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে এএসআই কে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আর জহুরুল ইসলামকে গ্রেফতারের নির্দেশ দেন।

শাহানূর ইসলাম বলেন, জালিয়াতি করে বিভ্রান্ত করায় আদালত ক্ষোভ প্রকাশ করেছেন। এ ধরনের জালিয়াতির ঘটনায় আদালত ও পুলিশের প্রতি সাধারণ মানুষের বিশ্বাস নষ্ট হয়ে যাবে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button