পুঠিয়া

পুঠিয়ার আলোচিত নুরুল হত্যার আসামিরা এখনো ধোরা ছোয়ার বাইরে

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘ একবছর হতে চললেও পুঠিয়ার শ্রমিক নেতা নুরুল হত্যার বিচারের আসা নিয়ে এখনো ঘুরপাক খাচ্ছে মামলার বাদী নিহত নুরুলের মেয়ে নিগার সুলতানা।

গত বছরের ১০ জুন পুঠিয়ার শ্রমিক নেতা নুরুল ইসলামকে হত্যা করা হয়।আর এই মৃত্যু নিয়ে শুরু হয় নতুন নাটক। অভি্যোগ রয়েছে পুঠিয়া থানা পুলিশের সাথে্ যোগসাজস করে এই মামলাটিকে ভিন্ন রুপে রুপান্তিত করতে মরিয়া হয়ে উঠেন তৎকালিন পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন বাপ্পি। অভি্যোগ রয়েছে মামলার বাদী নিগার সুলতানা্ যে অভি্যোগ করেন তার পুরোটাই বদল করেন সেই ক্ষমতাধর ওসি শাকিল উদ্দিন বাপ্পি।

পরে সাজানো নাটকে রুপান্তিত হয় সেই লোমহর্ষক হত্যা।একদিকে মামলা বদল অপর দিকে নাবালক শিশুকে নিয়ে খেলতে গিয়ে রহস্যের জালে ধরা পড়েন এই চতুরবাজ ওসি শাকিল। এই নিয়ে বিভিন্ন গন মাধ্যমে সংবাদ প্রকাশ হলে প্রশাসনের উপর মহল নড়ে চড়ে বসে ওসি শাকিল্ কে সাময়িক ভাবে বরখাস্ত করেন পুঠিয়া থানা থেকে।সেই সাথে পুলিশের একাধিক কর্মকর্তাকে এমন কাজের জন্য পূর্ণ তদন্তের প্রতিবেদন দিতে বলা হয়।

অপর দিকে মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুসারে রাজশাহীর বিজ্ঞ বিচারক মামলার বাদী নিগার সুলতানার নিকট জবানবন্দি গ্রহন করেন।ও উচ্চ আদালতের নিদেশ আসে মামলার ৮ জন এজাহার ভুক্ত আসামি সহ অজ্ঞাতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন সহ প্রতিবেদন দাখিলের জন্য গতবছরের ২২ ডিসেম্বর এক আদেশে বলা হয়।আর এই দায়িত্ব পান  পিবি আই এর ডি আই জি বনজ কুমার।এই রহস্যময়ী মামলায় দুইজন আসামি গ্রেপ্তার হয় তার একজন স্বীকারউক্তি মুলক জবান বন্দিও দেয় আদালতে ,কিন্তু অজ্ঞাত কারনে অন্য অভি্যুক্ত আসামিরা এখনো ঘুরছে বহাল।

এই নিয়ে পুলিশের একটি মহল বলছে পুলিশ ইচ্ছে করলে উচ্চ আদালতের নির্দেশ বোঝায় রেখে এজাহার ভুক্ত আসামিদে্র যেকোন মহুতে গ্রেপ্তার করতে পারতো ,কিন্তু কোন কারনে এখনো সেই পদক্ষেপ নেয়নি সেটি বোধগম্য নয়।মামলার বাদী নিগার সুলতানা জানান আমার বাবার হত্যার বিচার নিয়ে আমি এখনো সংকিত সঠিক বিচার পাবকি না সেটিও জানিনা ,তবে আসামিরা পুঠিয়া উপজেলার প্রভাব শালি হওয়ায় এই মামলা বিভিন্ন সময় আটকা পড়ছে জটিলতার জালে যা সঠিক তদন্ত করলেই বেরিয়ে আসবে রাঘব বোয়ালদের অপরাধের অজানা চিত্র।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button