রাজনীতি

রাজাকারের তালিকা যাচাই না করে বোকামি কাজ করেছি : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাজাকারদের তালিকা নিয়ে তা যাচাই না করেই প্রকাশ করে বে-আক্কেলের মতো কাজ করেছি। এটা বোকামি হয়েছে। আমি এজন্য দুঃখ প্রকাশ করেছি। তবে ষড়যন্ত্রকারীদের হুঙ্কারে এই তালিকা বন্ধ হয়ে যাবে না। রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর ) দুপুরে সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিয়ে আর তালিকা প্রকাশ করা হবে না। এবার রাজাকারের তালিকা করা হবে গ্রাম থেকে কমিটির মাধ্যমে, যাতে এই তালিকায় প্রকৃত রাজাকারদের নাম উঠে আসে।’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেন, ‘কাজ করলে ভুল হতেই পারে। তবে সামনে এই ভুল যাতে আর না হয় সেদিকে কঠোর নজরদারি রয়েছে।’

নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর- রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়াসহ অনেকে।

এর আগে সদর উপজেলা অডিটোরিয়ামে জেলার ১১টি উপজেলায় নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন মন্ত্রী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button