জাতীয়

বিমানের সাবেক পরিচালক ও ডিডিএম গ্রেফতার

গ্রেফতার করেছে দুদক

সংবাদ চলমান ডেস্ক : বিমানের সাবেক পরিচালক আলী আহসান বাবু এবং ডিডিএম ইফতেখার হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে দুদক। ১১৮ কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানের অভ্যন্তরীণ নীরিক্ষার হিসাব মতে, ২০০৮ সাল থেকে প্রতি বছর কার্গো হ্যান্ডলিং চার্জ বাবদ ৭৬ কোটি টাকা লুটপাট হয়েছে। ১০ বছরে উল্লেখিত খাত থেকে হাজার কোটি টাকার আত্মসাৎ করা হয়েছে। শীর্ষকর্তারা অনেকে দুবাইতে ব্যবসা বাণিজ্যসহ বাড়ি গাড়ি কিনেছেন।

জানা গেছে, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কার্গো হ্যান্ডেলিংয়ের ১১৮ কোটি টাকা আদায় না করে আত্মসাতের অভিযোগ এনে মামলা করা হয়েছে। এর আগে গত ২৬ নভেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন মোসাদ্দেক আহমেদ ও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিলসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পাইলট নিয়োগে দুর্নীতির অভিযোগে সোমবার দুদকের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। অন্য দুই আসামি হলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক পরিচালক (প্রশাসন) বর্তমানে এয়ারলাইন্স ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ পার্থ কুমার পণ্ডিত এবং ব্যবস্থাপক (নিয়োগ) ফখরুল হোসেন চৌধুরী

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button