আন্তর্জাতিক

‘বাংলা ভাঙতে দেব না’

সংবাদ চলমান ডেস্ক : এনআরসি ও নাগরিকত্ব সংশোধন বিল (সিএবি)-এর প্রতিবাদে ভারতজুড়ে জ্বলছে বিক্ষোভের আগুন। এদিকে, আজ সোমবার পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শুরু হয়েছে এনআরসি ও নাগরিকত্ব বিল বিরোধী মিছিল। ‘বাংলা ভাঙতে দেব না’, তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে এই শপথ নিয়ে মিছিল শুরু করেন মমতা।

কলকাতায় সোমবার দুপুর ১ টায় শুরু হয়েছে সেই মিছিল। মিছিল শুরুর আগে বক্তব্য রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তব্যে মমতা বলেন,  ‘উই ওয়ান্ট পিস’-এই স্লোগান নিয়ে দেশ জোড়া গণতান্ত্রিক আন্দোলনে সামিল হবো আমরা।

পশ্চিমবঙ্গে এনআরসি এবং নাগরিকত্ব আইন  করা হবে না বলেও ফের একবার উল্লেখ করেন তিনি।আম্বেদকর মূর্তির পাদদেশে থেকে মিছিল শুরু হয়েছে। রেড রোড, মেয়ো রোড, জহরলাল নেহেরু রোড, ধর্মতলা হয়ে চিত্তরঞ্জন এভিনিউ ধরে মিছিল পৌঁছাবে জোড়াসাঁকোর ঠাকুরবাড়ি।

মিছিলের সময় মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকায় যানজটের কবলে পড়তে বলে আশঙ্কা। যেসব রোড দিয়ে মিছিল যাবে সেই সব রোডে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে। ফলে আশেপাশের রাস্তায়ও ব্যাপক যানজট হওয়ার আশঙ্কা রয়েছে।

পুলিশ জানিয়েছে, মিছিলের ফলে কলকাতা শহরে যাতে যানজট না হয় তার জন্য বেশকিছু রুটে গাড়ি ঘুরিয়ে দেওয়া গাড়ি ঘুরিয়ে দেওয়া রুটে গাড়ি ঘুরিয়ে দেওয়া গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে।পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ট্রাফিক পুলিশ। সূত্র : কলকাতা২৪

সংশোধিত নাগরিক আইন নিয়ে অশান্তির আবহেই পথে নেমেছে তৃণমূল। এতদিন ছোট ছোট মিছিল হলেও, আজ সোমবার মহামিছিলের ডাক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিলে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় সহ তৃণমূলের সব নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button