সংবাদ সারাদেশ

দিনাজপুরের সেই হত্যা মামলায়,যাবজ্জীবন ৪ ফাঁসি ৩

দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের মুদি দোকানদার হুমাযুন কবীরকে হত্যার দায়ে তিনজনকে ফাঁসির রায় দিয়েছে আদালত। একই সাথে অপর চারজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত ।

(২৩ মে) সোমবার বিকেলে দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ মেহেদী হাসান মণ্ডল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলার ফুলবাড়ী উপজেলার গরপিংলাই গ্রামের তাসের উদ্দিনের ছেলে শরীফুল ইসলাম (৪৩), আজাহার আলীর ছেলে রেজাউল করিম বাবু (৪৮) ও আজিজ সিদ্দীকির ছেলে আতোয়ার ওরফে আতর আলী (৫১)। যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন একই গ্রামের আতোয়ার আলীর দুই ছেলে গোলাম রব্বানী (৪৪), একরামুল হক (৫১), সিরাজ উদ্দিনের ছেলে সাঈদ আলী (৫৮) ও ইদ্রীস আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৪৪)।

আদালতের পিপি হাফিজুর রহমান মামলার নথির বরাতে জানান, ওই গ্রামের সাইফুল ইসলামের বিরুদ্ধে তার স্ত্রী নারীনির্যাতনের মামলা করেন। ২০০৯ সালের ২ অগাস্ট ওই মামলার রায়ে সাইফুল ইসলামকে এক বছরের কারাদণ্ড দেয় আদালত।

মামলা চলাকালে সাইফুল ইসলাম তার জমিজমা তার বড় ভাই শহীদুল ইসলামের ছেলে তোহিউল ইসলাম বাবু ও হুমায়ুন কবীরের নামে লিখে দেন। মামলার রায়ের ১৮ দিন পর সন্ধ্যায় হুমাযুন কবীর তার মুদি দোকান থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন এলাকার ইটভাটার ইটের স্তূপের নিচে তার লাশ মেলে। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে।

ওই দিনই তার বড় ভাই তহিউল ইসলাম হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগপত্রে বলা হয়, জমির বিরোধের জেরে তাকে হত্যা করেন আসামিরা। আদালতের এপিপি মোস্তাফিজুর রহমান টুটুল বলেন, মামলায় বাদীসহ ১৬ জন সাক্ষ্য দিয়েছেন। আসামিদের মধ্যে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এই সাজা দিয়েছেন তাদের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button