বাঘারাজশাহী সংবাদ

বাঘায় হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বাঘা প্রতিনিধি:  রাজশাহীর বাঘায় নাজমুল হত্যাকাণ্ডে আসামিদের গ্রেফতার ও শাস্তিার দাবিতে ক্লাস বর্জন ও মানববন্ধন করেছে শিক্ষার্থী। আজ শনিবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে বাঘার খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মানববন্ধন ও বিক্ষোভে অংশগ্রহণ করেন।

বিক্ষোভ শেষে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন, খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, সহকারি প্রধান শিক্ষক আŸদুল মান্নান, শফিকুল ইসলাম, জিল্লুর রহমান, ধীরেন্দ্রনাথ, মেহেদী হাসান, নিহত নাজমুল হোসেনের বাবা আজিজুর রহমান, শিক্ষার্থী নওরিন আক্তার, আইরিন আক্তার, লাকি খাতুন, ফারজানা খাতুন, শুভ জামান প্রান্ত, সৌরভ আহম্মেদ রাজু, জুবায়ের আহম্মেদ, আশিকুর রহমান, হিমেল আহম্মেদ, তুষার আহম্মেদ প্রমুখ।

প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, এ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর মামা যৌনহয়রানির প্রতিবাদ করায় শুধু হত্যা হয়েছে। পাশাপাশি এ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহাজান আলীর বাড়িতে নামাজ পড়ার প্রস্তুতির সময় বখাটেরা হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত করা হয়েছে। ফলে বখাটেদের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের সাথে আমরা বিক্ষোভ শেষে বিদ্যালয় চত্বরে মানববন্ধন ও সমাবেশ করেছি। মুল আসামী গ্রেফতার না হওয়া পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, প্রধান আসামি সুমন আলী পলাতক রয়েছে। এছাড়া  ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করতে আভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, যৌন হয়রানির প্রতিবাদ করায় গত মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বাঘা উপজেলার সুলতান গ্রামে নাজমুল হোসেনকে (৩০) প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে বখাটেরা। এই ঘটনায় ২৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button