জয়পুরহাটসংবাদ সারাদেশ

জয়পুরহাটে হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাট সদর উপজেলায় মজিবর রহমান নামে এক বৃদ্ধকে হত্যার দায়ে ২ ভাই সহ ৩ জনের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অন্য ধারায় ১০ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দিন এ আদেশ দেন। আসামিরা সবাই পলাতক রয়েছেন। সাজা প্রাপ্ত দুই সহোদর জাফর ওরফে জাফু ওরফে ইয়ারব হোসেন, আমিনুল ইসলাম ওরফে রিয়াদুল সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমানের ছেলে। অপর আসামি লুৎফর রহমান পাঁচ বিবি উপজেলার তেলীহার গ্রামের মৃত জাবদুলের ছেলে।

জানা গেছে, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামে মজিবর রহমান তার নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। রাত আড়াইটার দিকে ডাকাতদল বাড়ির প্রাচীর টপকিয়ে মজিবরের ঘরে প্রবেশ করে ছুরিকাঘাত করে। এ সময় প্রায় ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয় ডাকাত দল। এক পর্যায়ে মজিবরের চিৎকারে পাশের ঘরে থাকা তার দুই সন্তান আব্দুর রাজ্জাক ও এরশাদ ঘর থেকে বের হয়ে ডাকাতদের ঝাপটে ধরে। এ সময় ডাকাতরা মজিবরের ছেলে এরশাদকেও ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

এ সময় প্রতিবেশী জাফরকে চিনতে পারে পরিবারের সদস্যরা। পরে গুরুতর আহত অবস্থায় মজিবর রহমান ও তার ছেলে এরশাদকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল নিয়ে গেলে। কর্তব্যরত চিকিৎসক মজিবর রহমানকে মৃত ঘোষণা করেন। এবং ছেলে এরশাদকে হাসপাতালে ভর্তি করে নেয়।

এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে ২০০৭ সালের ১৯ ডিসেম্বর জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রায়হান ২০০৮ সালের ২৮ মার্চ আদালতে ৩ জনের নাম উল্লেখ করে অভিযোগ পত্র দাখিল করেন। এরপর দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেন আদালত।

মামলার সরকারি পক্ষে ছিলেন আইনজীবী নৃপেন্দ্র নাথ মণ্ডল পিপি, উদয় সিং এপিপি এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন শাহানুর রহমান শাহিন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button