বাঘারাজশাহী সংবাদ

নতুন অঞ্চল হিসেবে পরিচিত করেছে রেডিও বড়াল: পররাষ্ট প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি: পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, নতুন অঞ্চল হিসেবে পরিচিত করেছে রেডিও বড়াল। রেডিল বড়াল এ অঞ্চলের মানুষকে গর্বিত করেছে। রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যকালে রেডিও বড়ালের বর্ষপূর্তি ও পিঠা উৎসব অনুষ্ঠানে আজ শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১১ টায় এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আড়ানীর কমিউনিটি রেডিও বড়ালের কারনে আড়ানীসহ আশেপাশের অঞ্চলের মানুষের মুখ উজ্জল হচ্ছে। বিজয়ের মাস ডিসেম্বরে আমি গভীর শ্রদ্ধায় স্মরণ করছি, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সতিনি বাঙ্গালির জাতীর বঞ্চনা ও নির্যাতন থেকে মুক্তির লক্ষে স্বাধীনতা অর্জনের সুদীর্ঘ সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন।

তিনি বলেন, দেশের ১৮তম কমিউনিটি রেডিও হিসেবে রেডিও বড়াল ৯৯.০ এফএম এক বছর অতিবাহিত করেছে। এই রেডিওতে শুধু আমার নির্বাচনী এলাকায় প্রচারণার জন্য নয়, এলাকার মানুষ নিজেরাই তাদের নিজের জন্য অনুষ্টান তৈরী করছে, অংশ নিচ্ছে রেডিও’র নানা অণুষ্টানে। ফলে জাতীয় গণমাধ্যমে যাদের কথা সচরাচর উঠে আসত না, তারা এখন তাদের চাওয়া পওয়ার কথা তুলে ধরছেন রেডিও বড়ালের শ্রোতা সংঘের মাধ্যমে।

আয়োজিত রেডিও বড়ালের বর্ষপূর্তি ও পিঠা উৎসব অনুষ্টানে সভাপতিত্ব করেন রেডিও বড়ালের সিইও শাহরিয়ার লিন। বিশেষ অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাপরিচালক ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব শফিকুল ইসলাম মুকুট, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন মতি, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, রাজশাহী অঞ্চলের সেচ্ছাসেবী বহুমুখী সমবায় সমিতির সভানেত্রী নুরে জান্নাত, আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস।

প্রভাষক আবু সাইদ তোতার সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাঘা থানার ওসি নজরুল ইসলাম, বাঘা শাহদৌলা সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোজাম্মেল হক, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, আড়ানী পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল, রেডিও বড়ালের চিফ কো-অডিনেটর খন্দকার মোনাসিব ফয়সাল প্রমুখ।

অনুষ্ঠানে চাপাইনবাগঞ্জের গম্ভীরা দল গম্ভীরা উপস্থাপনা করেন। রেডিও বড়ালে পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের ক্রেষ্ট দিয়ে সম্মামনা প্রদান করা হয়। অনুষ্টানের শুরুতে পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি স্টোল ঘুরে দেখেন।
এছাড়া রেডিও বড়ালের কর্মরত নিয়মিত শিল্পীরা দলীয় সঙ্গীত পরিবেশ করেন। এছাড়া অতিথি শিল্পী গাছ পলাশ, হৃদয় আহম্মেদ, নছিম উদ্দিন, শান্তনা খাতুন, সঞ্চিতা বিভিন্ন গান পরিবেশন করে দর্শক মাতিয়ে তুলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button