রাজশাহী সংবাদ

দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গনের দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়মে জড়িত প্রশাসনের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজের একাংশ। সোমবার বেলা সাড়ে ১১ টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার সঞ্চালনায় বক্তারা বলেন, বিশ^বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আবেদনের যোগ্যতা না থাকা সত্ত্বেও বর্তমান প্রশাসনআইন বিভাগে নূর নুসরাত নামের এক ছাত্রীকে শিক্ষক নিয়োগের মতো অনিয়ম করেছেন। সে এখন বিশ^বিদ্যালয়ের শিক্ষক। উপ-উপাচার্য চৌধুরি মো. জাকারিয়ার নিয়োগ বাণিজ্যের ফোনালাপ ফাঁস হলো অথচ কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি বর্তমান প্রশাসন। নিয়োগের যে দরকষাকষি চলছে, আমাদের প্রশ্ন এই দরকষাকষির এখন রেট কত?
বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নীতিমালা পূর্বের অবস্থানে ফিরে আনতে হবে। বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির বিরুদ্ধে যে তদন্ত চলছে তার ফলাফল না পাওয়া পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখতে হবে।

এ সময় দুর্নীতি বিরোধী শিক্ষকদের কোন অভিযোগ অসত্য হলে এবং প্রশাসনের পদক্ষেপের কোন ত্রুটি না থাকলে জনসম্মুখে তা প্রমাণ করার চ্যালেঞ্জ ছুড়ে দেন দুর্নীতি বিরোধী শিক্ষক সমাজ।

এদিকে দাবি আদায় না হলে প্রতিদিন বেলা সাড়ে ১১ টায় লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষনা দেন বক্তারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিশ^বিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদী, গনিত বিভাগের অধ্যাপক আসাদুল হক, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসাইন, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মজিবুল হক আযাদ খান, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের ড. শাহরিয়ার জামান প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button