সংবাদ সারাদেশ

আত্মসমর্পণের পর কারাগারে গেলেন প্রদীপের স্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধিঃ

অবশেষে আত্মসমর্পণের পর কারাগারে গেলেন কক্সবাজারের টেকনাফে আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার ফাঁসির দণ্ড প্রাপ্ত আসামি টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাসের স্ত্রী চুমকি কারণ।

গতকাল সোমবার (২৩ মে) চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মুন্সী আব্দুল মজিদ।

২০২১ সালের ১৫ ডিসেম্বর দুদকের করা মামলাটিতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে প্রদীপ ও চুমকি কারণের বিচার শুরুর আদেশ দেয় আদালত। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাসের স্ত্রী চুমকি কারণের নামে মৎস্য খামার, বিলাসবহুল বাড়ি, গাড়ি, বিপুল পরিমাণ কৃষি-অকৃষি জমি রয়েছে। প্রদীপ তার স্ত্রীর নামে ব্যাংকে বিপুল টাকাও রেখেছেন। আবার বিদেশে টাকা পাচারের অভিযোগও রয়েছে এই দম্পতির বিরুদ্ধে।

মামলা সুত্রে জানা গেছে, প্রদীপের স্ত্রী চুমকি গৃহিণী হলেও দুদকে জমা দেওয়া হিসাব বিবরণীতে তাকে মৎস্য খামারি হিসেবে দেখানো হয়েছে। ১৩ লাখ ৫০ হাজার টাকা মূলধনে শুরু করা মৎস্য খামারে চুমকি প্রতি বছর কোটি কোটি টাকা আয় করেছেন।

মৎস্য চাষের লাভের টাকায় কিনেছেন চট্টগ্রাম নগরীতে জমি, গাড়ি-বাড়ি। হিসাব বিবরণীতে চুমকির স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে- নগরীর পাথরঘাটা এলাকায় চার শতক জমি (দাম ৮৬ লাখ ৭৬ হাজার টাকা)।

ওই জমিতে গড়ে তোলা ছয়তলা ভবনের (মূল্য এক কোটি ৩০ লাখ ৫০ হাজার); পাঁচলাইশে ২০১৫-১৬ অর্থবছরে কেনা হয় ৬ গণ্ডা ১ কড়া ১ দন্ত জমি (দাম এক কোটি ২৯ লাখ ৯২ হাজার ৬০০ টাকা); ২০১৭-১৮ সালে কেনা হয় কক্সবাজারে ঝিলংজা মৌজায় ৭৪০ বর্গফুটের ফ্ল্যাট (দাম ১২ লাখ ৩২ হাজার টাকা)।

সব স্থাবর সম্পদের মূল্য দেখানো হয়েছে তিন কোটি ৫৯ লাখ ৫১ হাজার ৩০০ টাকা। এছাড়া অস্থাবর সম্পদের মধ্যে দেখানো হয়েছে- প্রাইভেটকার (দাম পাঁচ লাখ টাকা), মাইক্রোবাস (দাম সাড়ে ১৭ লাখ টাকা) ও ৪৫ ভরি স্বর্ণ। ব্যাংকে ৪৫ হাজার ২০০ টাকা দেখানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button