চারঘাটবাঘারাজশাহী

রাজশাহীর উপ পুলিশ কমিশনার গোলাম সাকলায়েন নিয়ে অজানা তথ্যের সন্ধান

নিজস্ব প্রতিবেদকঃ

সদ্য ডি এম পি পুলিশে আলোচিত গোলাম সাকলায়েন দেশ বিদেশে কয়েক দিনের মধ্যেই আলোচিত হয়েছেন। এই গোলাম সাকলায়েনের অনুসন্ধানে নামে সংবাদ চলমান। রাজশাহীর চারঘাট উপজেলার পাকিয়া পাড়ার মুক্তার পুরের মোজাম্মেল হকের ছেলে এই শীথীল। মুক্তারপুর এলাকায় এই গোলাম সাকলায়েন কে শীথীল নামেই চেনেন স্থানীয়রা।

শীথীল ৩০তম বিসিএস ক্যাডারে পুলিশে যোগদান করেন। শীথীলের বাবা ছিলেন একজন ভুমি অফিসের কর্মচারি। পড়াশোনার সময় সীথীল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোন দলের সক্রিয় কর্মী ছিলেন না। ছাত্র জীবন থেকেই পাড়া শোনায় চৌকস থাকলেও তিনি  ছিলেন ভিন্নমনা। পুর্বে থেকেই নারী ঘটিত বিষয় নিয়ে অভিযোগ ছিল তার নামে। রাবির একাধিক ছাত্রলীগ নেতা এই শীথীলের বিষয়ে খুশি ছিলেন না।

শীথীলের গ্রাম মুক্তারপুর একেবারেই  ভারতীয় সীমান্তবর্তী এলাকায় হয়ার সুবাদে দুই একজন বড় ধরনের চোরাচালানীর বিভিন্ন  সুপারিশ ও করেছিলেন শীথীল। স্থানীয়দের অনেকেই জানান তারা জানেন শীথীল একজন এস পি। আর এস পি বলে এলাকার কেউ শীথীলের কোন প্রকার ডাল খিঁচুড়ির দিকে নজর দিতেন না।

শীথীলের বাবা ভুমি অফিসে চাকরি করা কালিন সময়ে তাদের বাড়ি জমির পরিমান বর্তমান আকাশ পাতাল ব্যবধান মিলের অভিযোগ উঠেছে। চারঘাট উপজেলার ফায়ারসার্ভিসের দক্ষিন পশ্চিমে প্রায় ১০ বিঘা জায়গা ক্রয় করে বাগান করেছেন উপ পুলিশ কমিশনার শীথীল। যার মুল্য কয়েক কোটি টাকা। এলাকায় নামে বেনামে কিনেছেন অঢেল সম্পদ। নগদ অর্থের তেমন হুদিস করা না গেলেও স্থানীয়রা উপ পুলিশ কমিশনার শীথীলের কর্মকান্ডে ক্ষিপ্ত।

 শীথীলের ঘরে রয়েছে একটি ফুট ফুটে সন্তান যেটি নিয়ে শীথীলের স্ত্রী  পুর্বে থেকেই আলাদা থাকেন। অভিযোগ রয়েছে শীথীলের অপকর্মের কারনেই তার স্ত্রী আলাদা থাকেন। শীথীলের শশুর পক্ষের একজন জানান পুর্বে শিথীলের অঘটন নিয়ে আমরা সালিশ করেছি। আসলে পুলিশি ক্ষমতা দেখিয়ে তিনি পার পেয়েযান বিভিন্ন অপকর্ম থেকে। তার স্ত্রী একজন বিসি এস ক্যাডার হয়ার পরেও শীথীলের নিচু মনোভাবের কারনে আলাদা থাকতেন তারা।

এই নিয়ে শিথীলের পরিবার থেকে কোন পদক্ষেপ গ্রহন না করায় তাদের দুরুত্ব বাড়তে থাকে। সোমবার দুপুরে গনমাধ্যম কর্মীরা শীথীলের পরিবারের সাথে কথা বলতে তার গ্রামের বাড়ি চারঘাটের মুক্তারপুরের পাকিয়া পাড়া গেলে সাংবাদিক পরিচয় পেয়ে তার বাবা মোজাম্মেল হক গেটের দরজা বন্ধ করে দেন। ভেতর থেকে বলেন মিডিয়ার সামনে কথা বলা নিষেধ আছে। তবে চারঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন মিডিয়া কর্মীদের জানান আমার বাড়ি ও শীথীলের বাড়ি পাশাপাশি  গ্রামে। তিনি বলেন শীথীল ছোট বেলা থেকেই কোন রাজনৈতিক দলের সাথে জড়িত ছিলনা।

তিনি বলেন পরিমনির সাথে এমন ঘটনা ও সিসি টিভি দেখে আমরা বিচলিত হয়েছি যে এমন ঘটনা কিভাবে ঘটালো। আমরা কেউ প্রথমে বিশ্বাস করতে পারিনি এই ছেলের মধ্যে এত কিছু। পুলিশ প্রধান দক্ষ আইজিপির কঠোর হস্তক্ষেপ দাবি করেন তিনি। একজন রক্ষক হয়ে যদি দেশের মানুষ তার নিকট নিরাপদ না থাকে তাহলে জাতি কিভাবে তার নিকট ভালো কিছু আসা করে। পরিমনির মত একজন বিতর্কিত মেয়ে যার জালে আটকা পড়ার কথা আজ তার সহযোগীতাতেই করেছে নতুন সব অনিয়ম।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button