রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

গ্রামীণ ব্যাংক রাজশাহী যোনের ত্রাণ কার্যক্রম অব্যাহত

মুকুল হোসেনঃ
করোনার অবিরত ছোবলে বিষাক্ত পৃথিবীর শ্রেষ্ঠ জীব মানুষ। বিশ্বজুড়ে কান্নার আওয়াজ। কারন কেউ নিরাপদ নয়। সবাই বন্দী হতাশার খাঁচায়। সবাই যেন মৃত্যুর পরোয়ানা পাওয়ার অপেক্ষায়। মুখে মুখে কথা কখন যে কি হয়। তবে বিশ্বজুড়ে করোনা যুদ্ধের পণ করেছে মানব সম্প্রদায়। কোনভাবেই পৃথিবীর মানুষ করোনাকে ছাড় দিতে রাজি নয়। সবচেয়ে খাদ্য সংকট নিয়ে চিন্তিত পৃথিবী। তবে আর যাই হোক খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশে খাদ্য সংকট না হওয়ার সম্ভাবনা বেশী। তাছাড়া করোনা যুদ্ধে বাংলাদেশ এগিয়ে আছে বহুগুণে। মানবতার মা বিশ্বনেত্রী শেখ হাসিনার আলোর  মিছিলে সমোবিত হয়েছে দল মত নির্বিশেষে সকল বীর বাঙালী। সবার কথা একটায় করোনা যুদ্ধে বিজয় চাই।
এগিয়ে এসেছেন অনেক আর্থিক ও সামাজিক প্রতিষ্ঠানও। বিশেষ করে করোনা যুদ্ধে জেগে উঠেছেন বিশ্বের একমাত্র নোবেলজয়ী গ্রামীণ ব্যাংক। তারা সাহায্যের ঝুলি প্রসারিত করেছেন সমাজের একেবারে কর্মহীন মানুষের মাঝে।
দেশকে ও জাতিকে ভালোবাসার এ যেন উত্তম ত্যাগের প্রেমময়ী বিকাশ। তারা অব্যাহত রেখেছেন ত্রাণ কার্যক্রম। বসে নেই গ্রামীণ ব্যাংক রাজশাহী যোন। বসে নেই গ্রামীণ ব্যাংক রাজশাহী যোনের যোনাল ম্যানেজার। আজ ২৩ এপ্রিল গ্রামীণ ব্যাংক রাজশাহী যোনের যোনাল ম্যানেজার অমরেন্দ্রনাথ চক্রবর্তী নিজে উপস্হিত থেকে ভিক্ষুক( সংগ্রামী)সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। তিনি রাজশাহী এরিয়ার ইউসুফপুর চারঘাট শাখা এবং দেলুয়াবাড়ী দুর্গাপুর শাখায় ত্রাণ বিতরণ করেন। এই পর্যন্ত গ্রামীণ ব্যাংক রাজশাহী যোন ৭টি এরিয়ায় ৬৭৫ জন সংগ্রামী সদস্যর মাঝে জনপ্রতি ৩০কেজি চাল,৪কেজি ডাল,৮কেজি আলুু,৪কেজি পিয়াজ,২কেজি তেল,৪টি সাবান,তেল সহ ২৬০০টাকার খাদ্য সামগ্রী এবং জনপ্রতি ৬০০টাকা প্রদান করেন। যার হিসেব দাঁড়ায় ২১,৬০০০০,একুশ লক্ষ ষাট হাজার টাকা।
এভাবেই তারা দেশজুড়ে হাজার হাজার ভিক্ষুকদের মাঝে বিচরণ করছে সহায়তার বাতি জ্বালিয়ে। রাজশাহী যোনের যোনাল ম্যানেজার অমরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন আমরা মানবেতর জীবন যাপনকারীদের পাশে আছি এবং পাশে থাকবো গ্রামীণ ব্যাংক প্রধান কার্যলয়ের নির্দেশ মতো। তিনি করোনা ভাইরাস হতে বাঁচতে সরকারী নির্দেশনা মেনে চলার জন্য রাজশাহী সহ দেশবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button