সংবাদ সারাদেশসারাদেশ

সিলেটে টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধতা

সিলেট প্রতিনিধিঃ

সিলেটে কয়েক ঘণ্টার টানা ভারী বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। অনেকের বাসা-বাড়িতেও পানি ঢুকে পড়েছে। রাস্তঘাট পানিতে তলিয়ে যাওয়া চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। বিশেষ করে দুর্ভোগে পড়েন চাকরিজীবী ও স্কুলগামী শিক্ষার্থীরা। আজ বুধবার ভোর থেকে বৃষ্টিপাত শুরু হয়। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৪৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। 

এদিকে, কয়েক ঘণ্টার বৃষ্টিতেই নগরীতে জলাবদ্ধতার জন্য সিটি কর্পোরেশনের অপরিকল্পিত উন্নয়নকে দায়ী করছে নগরবাসী। তাদের দাবি, অপরিকল্পিত ভাবে রাস্তাঘাট নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের কারণে এমন পরিস্থিতির শিকার হতে হচ্ছে।

জানা গেছে, আজ বুধবার ভোর থেকে বৃষ্টি শুরু হয়। সকাল ৭টা থেকে টানা দুই ঘণ্টা ভারী বর্ষণের কারণে তলিয়ে যায় রাস্তাঘাট। বৃষ্টির পানিতে নগরীর মদিনা মার্কেট, আখালিয়া, সুবিদ বাজার, জালালাবাদ, হযরত শাহজালাল (র.) মাজার এলাকার পায়রা ও রাজারগল্লি, যতরপুর, ছড়ারপাড়, তালতলা সহ বেশ কিছু এলাকার সড়ক তলিয়ে যায়। অনেক এলাকায় সড়কে হাঁটু সমান পানি দেখা গেছে। সড়ক উপচে পানি ঢুকে পড়ে মানুষের বাসা-বাড়িতে।

আবহাওয়া অফিস বলছে, তীব্র গরমের পর বৃষ্টি নেমেছে। সিলেটে দিনভর বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় চরম দুর্ভোগে পড়েন চাকরিজীবীরা। বিশেষ করে দুর্ভোগ পোহাতে হয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীদের। সিলেটের বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা চলছে। স্কুলগামী শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে পরীক্ষায় যেতে দেখা গেছে। 

সিলেট আবহাওয়া অফিসের কর্মকর্তা সজিব হোসেন জানান, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত টানা তিন ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে ৪৬ দশমিক ৪ মিলিটার। আজ বুধবার দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, ভারী বৃষ্টিপাতের ফলে ড্রেন দিয়ে পানি নামতে সময় লাগছে। তাছাড়া আমাদের টিম মাঠে কাজ করছে। কোথাও ময়লা-আবর্জনার স্তূপের কারণে পানি আটকে গেলে তা পরিষ্কার করে দেওয়া হচ্ছে বলেও জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button