সংবাদ সারাদেশ

সিরাজগঞ্জে শিক্ষককে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

অবশেষে মামলায় ১৯ সাক্ষীর সাক্ষ্য শেষে শাহজাদপুরে মাদ্রাসা শিক্ষক নজরুল ইসলামকে হত্যার দায়ে রুহুল কুদ্দুস নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ এরফান উল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত রুহুল কুদ্দুস শাহজাদপুর উপজেলার টেকুয়াপাড়া গ্রামের মৃত বাহাদুর সরদারের ছেলে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চন্দনগাঁতী গয়হাট্টা আলিম মাদ্রাসার আরবি বিষয়ক সিনিয়র শিক্ষক ছিলেন নজরুল ইসলাম। তিনি নিয়মিত শাহজাদপুর উপজেলার চর নবীপুর খেয়াঘাট পার হয়ে মাদ্রাসায় যাতায়াত করতেন। ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে খেয়াঘাট পারাপারের সময় আসামি রুহুল কুদ্দুস শিক্ষক নজরুলের সঙ্গে বাদানুবাদে জড়ান। 

পরে তিনি দুই হাজার পাঁচশ’ টাকা ক্ষতিপূরন দাবি করেন। এরই জেরে (২০১৪ সালের ৫ এপ্রিল) উভয়ের মধ্যে পুনরায় কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে রুহুল কুদ্দুস ধারালো ছুরি দিয়ে মাদ্রাসার শিক্ষক নজরুল ইসলামকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে আতিকুর রহমান বাদী হয়ে রুহুল কুদ্দুসকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ রুহুল কুদ্দুসকে গ্রেফতার করলে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এ রায় ঘোষণা করেন বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button