রাজশাহীরাজশাহী সংবাদ

শারদীয় দুর্গাপূজা: রাজশাহীতে জমজমাট বেচাকেনা

নিজস্ব প্রতিবেদকঃ

শারদীয় দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় ও সামাজিক উৎসব। এই উৎসবকে ঘিরে এখন চলছে জমজমাট বেচাকেনা। নগরীর সাহেব বাজারে বিভিন্ন শাড়ির দোকানে পূজার শাড়ি কিনতে ভিড় জমাচ্ছেন নারীরা। সেখানে ক্রেতাদের মধ্যে নারীদের সংখ্যাই অনেক বেশি। পূজার কেনাকাটা করতে এসেছেন অনেকেই। অন্যদিকে বিক্রেতারাও ব্যস্ত সময় পার করছেন।

এবার নারীদের পছন্দ ভারতীয় কাতান শাড়ির চাহিদা বেশি। এরপরেই রয়েছে হাফসিল্ক আর জর্জেট। অনেকে দেশীয় শাড়িও কিনছেন।

ভারতের কাতান শাড়ির প্রতি নারীদের চাহিদা এবার অনেক, বললেন শাড়ি বিক্রেতা আসাদুর। বিভিন্ন রংঙ্গের কাতান শাড়ি এবার নতুন ভাবে কালেকশনে রেখেছি। তবে কাতানের পাশাপাশি জর্জেটও ভালো বিক্রি হচ্ছে।

রিজভী নামের সাহেব বাজারের আরেক বিক্রেতা জানান, বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভিড় বেশী থাকছে। ভারতীয় কালেকশনই বেশী রেখেছি। তবে দেশী কালেকশনও রেখেছি। আর আমাদের কালেকশনের শাড়িগুলোও অনেক সুন্দর। পূজার দিন ঘনিয়ে আসায় সামনের দিনে বিক্রি আরো বাড়বে বলে আশা করছি।

গতকাল বুধবার সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিলো। এর পরেও সেটা উপেক্ষা করে ক্রেতারা এসেছেন কেনাকাটা করতে। ক্রেতা রিতা সরকার পূজার কেনাকাটা করতে এসেছেন কাশিয়াডাঙা থেকে। তার মেয়ের নতুন বিয়ে হয়েছে। মেয়ের শ্বশুড়বাড়ির সবার জন্য জিনিসপত্র কিনতে হবে। মেয়ের বাড়ির জন্য সিল্কের শাড়ি কিনছি। আর জামাই ও বেয়াইয়ের জন্য কিনেছেন পাঞ্জাবি।

একজন ক্রেতা বলেন, পরিবারের সবার জন্য কেনাকাটা করতে এসেছি। যেটা দেখছি সেটাই ভালো লাগছে।

আরেক ক্রেতা সন্ধ্যা রানী বলেন, বাড়ির সবার জন্যই নতুন জিনিসপত্র কিনেছি। আমি আর আমার ছেলের বৌ কাতান শাড়ি কিনেছি। এবার নতুন শাড়ি পড়ে অঞ্জলি দিতে যাবো ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button