সংবাদ সারাদেশ

শীর্ষ জঙ্গি সংগঠনে পলাতক তিন সদস্যকে গ্রেফতার

সংবাদ চলমান ডেস্কঃ

 কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এজাহারভুক্ত পলাতক শীর্ষ তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব,দুই। গ্রেফতাররা হলো, মোঃসানোয়ার আলম ওরফে সানোয়ার ওরফে সানাউর রহমান ওরফে পল্লব ওরফে নূর আলম জনি (৩৬) মোঃ শাহ আলম আব্দুল্লাহ ওরফে আব্দুল্লাহ ওরফে একরামা (৪৩) মোঃ এনামুল হক ওরফে নোবেল ওরফে সুমাব ওরফে লিটন বি (৩৮)।এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই ৭টি, লিফলেট ৩টি, পুস্তিকা ৫টি, ব্যাগ ৩টি, মোবাইল ৪টি ও ৭হাজার ৩২৭ টাকা উদ্ধার করা হয়।বুধবার র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ আবদুল্লাহ আল মামুন ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ১০ সেপ্টেম্বর গ্রেফতার আনসার আল ইসলামের ৪ সদস্যের দেয়া তথ্য মতে পলাতক আসামিদের ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকার বাদশার মোড়ে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামি’ জঙ্গিবাদী সংগঠন আনসার আল ইসলামের ৩ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জঙ্গি’ সদস্যদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাবের এই কর্মকর্তা জানায়, তারা দুই মাস আগে বাড়ি থেকে বের হয়। গ্রেফতারকৃত আসামিরা প্রত্যেকে নিয়মিত মাসিক ভিত্তিতে সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করতো। এএসপি মোঃ আবদুল্লাহ আল মামুন আরো বলেন, গ্রেফতারকৃত আসামিরা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামি জঙ্গিবাদী বই ও প্রচারপত্র নিজেদের দখলে রেখে প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার কাজে নিয়োজিত ছিলো বলে জানাগেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button