সংবাদ সারাদেশ

শতবর্ষী সালমা বেওয়া পেলেন মাথা গোঁজার ঠাঁই

সংবাদ চলমান ডেস্ক:

রংপুর নগরীর বসুনিয়া এলাকার বাসিন্দা শতবর্ষী সালমা বেওয়া।  সন্তান-সন্ততি থাকার পরও স্বামীহারা এই বৃদ্ধার মাথা গোঁজার জায়গা ছিলনা। স্বামীর মৃত্যুর পর সন্তানদের কাছেও মেলেনি ঠাঁই। সহায়-সম্বলহীন এ বৃদ্ধার দুঃখ-দুর্দশার গল্প উঠে আসে স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই আর বাংলাদেশ’ এর ফেসবুক পোস্টে।

পোস্টটি চোখে পড়তেই বৃদ্ধা সালমা বেওয়াকে মাথা গোঁজার ঠাঁই করে দেয়ার উদ্যোগ নেন রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার। বুধবার দুপুরে ‘উই আর বাংলাদেশ’ এর অর্থায়ন ও জেলা পুলিশের তত্ত্বাবধানে শতবর্ষী সালমা বেওয়াকে একটি নতুন বাড়ি উপহার দেন তিনি।

‘উই আর বাংলাদেশ’ এর ফেসবুক পোস্টে লেখা- রংপুর নগরীর ৩৩ নং ওয়ার্ডের বসুনিয়া পাড়ার অসহায় এই বৃদ্ধাকে কোনো সন্তানই দেখাশোনা করে না। মাথা গোঁজার ঠাঁইটুকুও নেই তার। অধিকাংশ সময় না খেয়ে খোলা আকাশের নিচে রাত কাটান তিনি। বয়স ১০০ বছর পার হলেও পাননি কোনো বয়স্ক ভাতা।

ওয়ার্ড কাউন্সিলর মোক্তার হোসেন জানান, শতবর্ষী সালমা বেওয়ার এক ছেলে আমার কাছে বয়স্ক ভাতার জন্য এসেছিল। কিন্তু তিনি বেঁচে আছেন তা আমার জানা ছিল না। শিঘ্রই তার জন্য ভাতার ব্যবস্থা করা হবে। এখন থেকে তার নিয়মিত খোঁজ রাখবো।

রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার বলেন, আমাদের সবার সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। শতবর্ষী সালমা বেওয়া এখন আর সহায়-সম্বলহীন নন, তার নিজের বাড়ি হয়েছে। তাছাড়া জেলা পুলিশও তার পাশে আছে।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুরের এডিশনাল এসপি (এ-সার্কেল) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, এডিশনাল এসপি (বি-সার্কেল) মারুফ আহমেদ, এএসপি আশরাফুল ইসলাম পলাশ, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button