সংবাদ সারাদেশ

রাতের আঁধারে কবর থেকে ১৬ কঙ্কাল চুরি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

রাতের অন্ধকারে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ি গ্রামে রুয়াপাড়া কবরস্থানের কবর থেকে ১৬ কঙ্কাল চুরি করে নিয়ে গেছে চোরের দল।

সোমবার (১৭ জানুয়ারি) বাদ আছর নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী মরহুমা হালিমা খাতুনকে কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করতে গিয়ে বিষয়টি জানা গেছে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী মরহুমা হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখতে পায় ২ বছর আগের মারা যাওয়া ১৬টি কবর খোঁড়া। পরে জনগণের এ বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুঁড়ে দেখা যায় কবরে কঙ্কাল নেই,এরপর বাকি ১৫টি কবর খোঁড়া হলেও দেখা যায় কোনটিতেই মৃত ব্যক্তিদের কঙ্কাল নেই। এলাকাবাসীর ধারণা, কিছুদিন আগে দলবেঁধে এসব কবর থেকে কঙ্কাল চুরি করেছে চোরেরা।

এ বিষয়ে নাউমুড়ি রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনার আর যেন না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা আরও বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি। কংকাল চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে সলঙ্গা থানার ওসি আব্দুল কাদের জিলানিকে একাধিকবার ফোন করলে তার কোনো সাড়া পাওয়া যায়নি। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button