সংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীতে জানুয়ারিতে বাড়বে শীতের তীব্রতা : আবহাওয়া অফিস

বিশেষ প্রতিনিধি : রাজশাহীর বিভিন্ন অঞ্চলের জায়গায় জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পরে বাড়বে শীত। এছাড়া রাজশাহীর আকাশ আংশিক মেঘলা রয়েছে বলে জানিয়েছে রাজশাহীর আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, জানুয়ারীর দ্বিতীয় সপ্তাহে এই অঞ্চলে শীতের তীব্রতা বাড়বে। এছাড়া শীতের আগে বৃষ্টি হতে পারে। এতে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

রাজশাহী আবহাওয়া অফিসের ইনচার্জ কালাম উদ্দিন বলেন, ধারণা করা হচ্ছে জানুয়ারী মাসের দ্বিতীয় সপ্তায় শীত পড়বে। এছাড়া শীতের আগে বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button