সংবাদ সারাদেশসারাদেশ

ফরিদপুরে গুলি করে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় চাচা রওশন আলী মিয়া এবং ভাতিজা মিরাজুল ইসলাম তুহিনকে গুলি করে হত্যা মামলায় ৩জনের ফাঁসি ও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার এ রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম।

এর আগে, গত ১৩ আগস্ট এ মামলার রায় ঘোষণার তারিখ ধার্য ছিল। কিন্তু, বিচারক ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছুটিতে ছিলেন। এজন্য ভারপ্রাপ্ত বিচারক এম আলী আহমেদ রায়ের তারিখ পিছিয়ে ২০ আগস্ট ধার্য করেন। গত ৩ আগস্ট রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তি-তর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ঠিক করেন।  

এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মিজানুর রহমান খান।

আসামিরা হলেন, আউয়াল মোল্লা, পাচু মিয়া, কে এম রাজু ওরফে কোরবান মিয়া, রবিউল ইসলাম ওরফে মশিউর মিয়া, হানিফ ওরফে হৃদয়, এনামুল হাসান মিয়া, রেজাউল মাতুব্বর, কাইয়ুম মিয়া, রিকুল ইসলাম ওরফে রবিন শিকদার, দুলাল মিয়া, হাবিবুর রহমান ওরফে হাবিব মিয়া, পারভেজ মিয়া, হাফিজুর রহমান ওরফে তুষার মিয়া, তুহিন মিয়া, শহিদুল ইসলাম ওরফে শহিদ মিয়া। এর মধ্যে আউয়াল জামিনে, পাচু, রাজু ও রবিউল কারাগারে এবং শেষের ১১ জন পলাতক আছেন। মামলার বিচার চলাকালে মারা গেছেন আসাদুজ্জামান সিকদার।

জানা যায়, নগরকান্দার কাইচাইল ইউনিয়নের হানিফ মিয়া হৃদয়ের সঙ্গে রওশন মিয়ার বিরোধ ছিল। এরই জেরে ২০১৯ সালের ১০ আগস্ট বিকেলে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে হানিফ মিয়ার নেতৃত্বে রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিনকে গুলি করে হত্যা করেন সন্ত্রাসীরা।

পরদিন ২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৮-১০ জনকে আসামি করে মামলা করেন রওশন আলীর ভাই রায়হান উদ্দিন মিয়া। মামলাটি তদন্ত করে পিবিআই’র (ফরিদপুর) সাব-ইন্সপেক্টর আব্দুল মজিদ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার বিচার চলাকালে ৩৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ রোববার এ রায় দিয়েছেন আদালত।  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button