সংবাদ সারাদেশ

নদী ভাঙনে বিলীন হয়ে গেলো আরো এক স্কুল

সংবাদ চলমান ডেস্কঃ

গতকাল বুধবার বরিশালের মেহেন্দিগঞ্জে শ্রীপুর ইউপির ১ নং ওয়ার্ডের চরবগী চৌধুরীপাড়ায় নদীর ভাঙনে বিলীন হয়ে গেলো সরকারি প্রাথমিক বিদ্যালয়টি।

ওই বিদ্যালয়টির আশপাশের চরবাসী গ্রামের শতাধিক শিশুদের পাঠদানে সাপ্তাহিক ছুটি বাদে প্রতিদিন মুখরিত ছিলো। যদিও করোনা পরিস্তিতির কারণে কয়েকমাস ধরে সেই পাঠদান কর্মসূচি বন্ধ রয়েছে বলে জানিয়েছেন শ্রীপুর ইউপির এক নং ওয়ার্ডের মেম্বার বশিরুল হক চাঁন মিয়া

তিনি আরো জানান, ২০১৭ সালে আগে বিদ্যালয়টির কার্যক্রম স্থানীয় উদ্যোগে কোনরকম একটি টিনের ঘরে পরিচালনা করা হতো। ২০১৭ সালে নতুন নির্মাণ হওয়া দ্বিতল পাকা ভবনটি পেয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ গ্রামের মানুষ অনেক খুশি হয়। তখন পাশের নদীটি বহুদূরে ছিলো। এরপর গত ২ বছরে অব্যাহত  ভাঙনে নদী বিদ্যালয়টির ভবনের কাছাকাছি চলে আসে।

এবারের ভাঙনে ভবনটিকে গ্রাস করে নেয় নদী।গতকাল বুধবার বেলা ১১ টার দিকে দেখা দেয় নদীর ভাঙন।  প্রর্যায়েক্রমে ভাঙন তীব্রতা শুরু হলে ধীরে ধীরে বিদ্যালয় ভবনটি বিলীন হতে  দেখা যায়।

কিছুদিন পূর্বে ভাঙন থেকে রোধ করার জন্য বিদ্যালয় সংলগ্ন নদীতে বালুর বস্তাও ফেলা হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না। চোখের সামনে বিদ্যালয় ভবন বিলীন হতে দেখা ছাড়া কারো কিছুই করার ছিলো না। এলাকার মানুষের মুহূর্তের মধ্যেই শেষ হয়ে গেলো শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button