আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে নিহত প্রায় ১৫

সংবাদ চলমান ডেক্সঃ

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ১৯ জন। এ দুর্ঘটনার পর কয়েক জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে ঐ ফেরিটি ডুবে যায় বলে সোমবার এক প্রতিবেদনে জানিয়েছেন রয়টার্স।

দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা জানিয়েছেন, ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের কাছে একটি ফেরি ডুবে যাওয়ার মর্মান্তিক ঘটনায় কম পক্ষে ১৫ জন প্রাণ হারিয়েছেন। এছাড়াও নিখোঁজ যাত্রীদের সন্ধানে সেখানে অভিযান চালাচ্ছেন কর্তৃপক্ষ।

রয়টার্স জানান, ডুবে যাওয়া ফেরিটিতে ৪০ জন যাত্রী ছিল এবং এর মধ্যে ১৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। এছাড়া দুর্ঘটনার পর ৬জন বেঁচে গেছেন বলেও এক বিবৃতিতে জানিয়েছে জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা। সোমবার প্রায় মধ্যরাতে ফেরিটি ডুবে যায় এবং এর কারণ এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি।

অনুসন্ধান ও উদ্ধার সংস্থার স্থানীয় শাখা থেকে মুহাম্মাদ আরাফাহ জানান, ফেরি ডুবির ঘটনায় নিহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে এবং তাদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এছাড়া বেঁচে যাওয়া ব্যক্তিদের এখন স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উদ্ধারকারী সংস্থার শেয়ার করা বেশ কয়েকটি ছবিতে স্থানীয় হাসপাতালের মেঝেতে কাপড়ে ঢাকা মৃতদেহ দেখা যাচ্ছে। ডুবে যাওয়া এই ফেরিটি দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সুলাওয়েসি প্রদেশের রাজধানী কেন্ডারি থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২৪ মাইল) দক্ষিণে অবস্থিত মুনা দ্বীপে লোকদের নিয়ে যাচ্ছিল।

রয়টার্স আরও জানায়, ১৭ হাজারেরও বেশি দ্বীপপুঞ্জ নিয়ে গঠিত ইন্দোনেশিয়াতে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের জন্য ফেরিতে চলাচল খুবই সাধারণ বিষয় এবং যাতায়াতের সময় নিম্ন নিরাপত্তামানের কারণে প্রায়ই এসব দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া পর্যাপ্ত জীবন রক্ষাকারী সরঞ্জাম ছাড়াই অতিরিক্ত আরোহী তোলার কারণেও এসব দুর্ঘটনা ঘটে থাকে বলেও জানান রয়টার্স।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button