সংবাদ সারাদেশ

জাবিতে কৌশলে জামাত নেতার প্রবেশের চেষ্টা

নুর জামাল ইসলামঃ

 এবার জাবিতে  অভিযোগের বোঝা মাথায় নিয়েই নিয়োগ পেতে মরিয়া হয়ে উঠেছে একটি সিন্ডিকেট। সরকার যখন দেশ গোছাতে ব্যস্ত সময় পারকরছেন ঠিক তখন জামাত-শিবিরের কর্মী মুনির মাহমুদকে জাবিতে অনিয়মতান্ত্রিকভাবে শিক্ষক নিয়োগের অপচেষ্টা গত বছর জাবিতে ভিসি বিরোধী আন্দোলনে যোগ দিতে আসা পুলিশের কাছে ধৃত সরকার ও রাজনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী সাদ শরীফ-এর মোবাইলে অডিও রেকর্ডে সহিংসতা ও সম্পৃক্ততার প্রমান পাওয়া যায় এবং তাতে ভুগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. নূরুল ইসলামের সাথে সংশ্লিষ্টতার প্রমান মেলে।
যা সেময় বেশ কয়েকটি জাতীয় গনমাধমে আলোচিত সংবাদ হিসেবে প্রকাশিত হয়। অবাক করার বিষয় হচ্ছে অধ্যাপক নূরুল সেই সময় ভিসি বিরোধী আন্দোলনে ছিলেন এবং মুনির মাহমুদ (খন্ডকালীণ শিক্ষক, আইআরএস) ভিসির পক্ষে কাজ করতেন। কিন্তু সেই সময়ের ফোনালাপে প্রমান হয় যে তারা সরকার বিরোধী অংশ হিসেবে শিবিরের পৃষ্ঠপোষকতা করছিলেন।
বাংলাদেশ ছাত্রলীগ জাবি শাখার সাাংগঠনিক সম্পাদক মো. মোর্শেদুর রহমান আকন্দ তার ফেসবুক ওয়ালে মুনির মাহমুদ ও তার পরিবার যে যুদ্ধ অপরাধী দল জামাতে ইসলামীর সদস্য তা নিয়ে একটি স্ট্যাটাস ও দেয়, যেখানে কিভাবে অধিকতর যোগ্য একজন খন্ডকালীন শিক্ষকে শুধুমাত্র ছাত্রলীগ করার করানে মুনির মাহমুদ হেনস্থা করে সে বিষয়ে জনাব আকন্দ তার ক্ষোভ প্রকাশ করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের নিকট তার সহপাঠীদের দ্বারা প্রেরিত পত্রেও তাকে জামাত-শিবিরের পৃষ্ঠপোষক হিসেবে আখ্যায়িত করা হয়েছে।
ছাত্রাবস্থায় রফিক-জব্বার হল থেকে ছাত্রলীগের কর্মীরা শিবির সন্দেহে তাকে হল থেকে বের করে দেয়। পরবর্তীতে সে ভুগোল বিভাগের অধ্যাপক মন্জুরুল হাসান ও অধ্যাপক তৌহিদুল ইসলামের পৃষ্ঠপোষকতায় তার শিক্ষা জীবন চালিয়ে যায়। এখানে উল্লেখ্য যে, এই দুইজন শিক্ষকের এবং মুনরি মাহমুদের গ্রামের বাড়ী একই এলাকায় এবং অধ্যাপক মন্জুরুল হাসানের পিতা জামাতে ইসলামীর সক্রিয় সদস্য ছিলেন এবং অধ্যাপক হাসানেরও জামাত সংশ্ষিষ্টতার অভিযোগ রয়েছে। আওয়ামীপন্থি শিক্ষকগণের মতে সাদ শরীফ-মুনির মাহমুদ একই চক্রের অংশ এবং তারা আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য বিভিন্নভাবে দলে অনুপ্রবেশ করেছে। চিহ্নিত জামাত সংশ্লিষ্ট একজন ব্যক্তির জাবিতে শিক্ষক হিসেবে নিয়োগ নিয়ে জাবি ছাত্রলীগের মধ্যেও ক্ষোভ বিরাজ করছে। অভিযোগ রয়েছে এই সিন্ডিকেট গভির থেকেই সরকার কে বিভিন্ন ভাবে বিতর্কিত করার চেষ্টায় মেতে উঠেছে। জাবির ছাত্রলীগ নেতা সহ সরকার দলদরদী নেতা কর্মীদের মাঝে এরই মাঝে চলছে আলোচনার ঝড়। অনেক ত্যগি নেতা কর্মীরা এরই মাঝে যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন ভাবে প্রতিবাদ শুরুকরেছে এই জাবির বিষয় নিয়ে । যে বিষয় নিয়ে দুই দিন আগেও সাংবাদিক সম্মেলন সহ বিভিন্ন ভাবে প্রতিবাদ করার চেষ্টা করছে ছাত্রলীগ সহ জাবির মুলধারার আওয়ামীলীগের প্রান প্রিয় নেত্ববৃন্দ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button