সংবাদ সারাদেশসারাদেশ

কিশোরগঞ্জে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ আহত শতাধিক

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জে পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের রথখোলা ঈশা খাঁ সড়কে সংঘর্ষের সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইটপাটকেল ছোড়েন।

পুলিশ বিএনপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপের পাশাপাশি লাঠিপেটা করে। এতে বিএনপির নেতা-কর্মী, পুলিশ, সাংবাদিক সহ শতাধিক লোক আহত হয়েছেন। এ সময় দুইটি গাড়িও ভাঙচুর করা হয়।

সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে যান জেলা ও উপজেলার নেতা কর্মীরা। দুপুর ১২টায় গুরুদয়াল কলেজ মাঠ থেকে জেলা বিএনপির ব্যানারে শান্তিপূর্ণ ভাবে পদযাত্রা বের হয়। শহরের আখড়া বাজার হয়ে ঈশা খাঁ রোডের রথখলা এলাকায় পৌঁছালে পুলিশ বিএনপির পদ যাত্রায় বাধা দেয়। এ সময় বিএনপির নেতা কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। পুলিশও পাল্টা টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ধাপে ধাপে প্রায় ১ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে।

জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান পার্ণেল বলেন, তিনি সহ ৮/১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আলী মোস্তফা তাজবির, পল্লী ও সমবায় বিষয়ক সম্পাদক শাহরিয়ার মুসা তানহা, নিকলী উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল মান্নান। তারা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছে।

এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম বলেন, আমাদের শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি ছিল। পদযাত্রাটি রথখলা এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ নেতা কর্মীদের উদ্দেশ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেন। এ ঘটনায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। তারা বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন-অর্থ) মোস্তাক সরকার বলেন, বিএনপির পদযাত্রাটি গুরুদয়াল কলেজ থেকে বের হয়ে শহরের রথখলা এলাকায় গিয়ে শেষ হওয়ার কথা ছিল। তারা রখখলা এলাকায় পৌঁছালে পূর্ব নির্ধারিত রথখলা মাঠে বিএপির নেতা কর্মীদের অবস্থান করতে বলা হয়। এ সময় বিনা উস্কানিতে পুলিশের ওপর বিএনপির নেতা কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে তারা। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button