ঈশরদীপাবনা

লটারীতে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত

ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের উপনির্বাচনে ৯৭ হাজার ২১২ ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী নায়েব আলী বিশ্বাস (নৌকা) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি আজমল হোসেন সুজন (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২১৭ভোট।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডের ৮৪টি বুথে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়। নির্বাচনে অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির শাহন শাহ গাউসুল আজম (লাঙ্গল) পেয়েছেন১ হাজার ৭২ভোট। রাতে উপজেলা পরিষদের সভা কক্ষ থেকে বে সরকারি ভোটের ফলাফল ঘোষণা করেন, পাবনা সদর নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার কায়সার মোহাম্মদ। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অ প্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, মোট ভোটার২ লাখ৫৪ হাজার১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার১৪২জন এবং নারী ভোটার রয়েছেন১ লাখ২৫ হাজার৯০৬ জন। ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি ঈশ্বরদীর তৎকালীন থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, পৌর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি ঈশ্বরদীতে সর্বপ্রথম শহরের পুরাতন বাস টার্মিনালে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন। যা ঈশ্বরদী ইতিহাসের অম্লান স্মরণীয় হয়ে রয়েছেন। রাজনৈতিক জীবনে ব্যাপক সংগ্রাম ও বহু বন্ধুর পথ অতিক্রম করতে হয়েছে তাকে। দীর্ঘদিন রাজনৈতিক জীবনে একাধিক বার কারাবরণ, নির্যাতন ও মানসিক অত্যাচার সহ্য করেও বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্ন কখনও মাথা নত করেননি।

আজও তিনি সততা, মেধা, কর্তব্যনিষ্ঠা ও বাগ্নিতাৱ ফল সব প্রতিকূলতা অতিক্রম করে জনকল্যাণমূলক রাজনীতি অভীষ্ট লক্ষে এগিয়ে চলছেন। নায়েব আলী বিশ্বাস ঈশ্বরদী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।এছাড়াও ঈশ্বরদীতে তৎকালীন জিন্নাহ কলেজ যা বর্তমানে ঈশ্বরদী সরকারি কলেজ নির্মাণে রয়েছে তার অসামান্য অবদান। এছাড়াও তিনি ঈশ্বরদীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

এই প্রথম উপজেলা ভোটে জয়লাভের প্রতিক্রিয়ায় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস বলেন, আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ মুক্তিযোদ্ধার প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে ও আমাকে ভালোবেসে নির্বাচিত করায় আমি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সঙ্গে যেন আমি নিঃস্বার্থ ভাবে জনগণের সেবা করতে পারি সেইজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button